1. admin@dainikprothomnews.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় চায়ের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধ লক্ষাধিক টাকার ক্ষতি সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে

স্বাস্থ্যবিধি মেনে চলি করোনাকে নিয়ন্ত্রনে রাখি

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ৩৫৭ জন দেখেছে

সুস্বাস্থ্যই একজন মানুষকে স্বাভাবিক জীবন যাপনের নিশ্চয়তা প্রদান করে থাকে। যে মানুষ যতবেশী সুস্থ কাজ কর্মে, চলাফেরায়, জীবন যাপনে সে ততো বেশী তৎপর, বিধায় সুস্থতার বিকল্প নেই। মানব দেহকে সুস্থ রাখতে তাই স্বাস্থ্যবিধি যেমন মেনে চলার বিকল্প নেই অনুুরুপ ভাবে নিয়মিত বা দৈনন্দিন খাদ্যঅভ্যাসের বিষয়েও সতর্ক থাকার বিকল্প নেই।

বিশ্বময় ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনা ভাইরাসে লক্ষ লক্ষ মানুষের জীবন হানীর বিষয়টি অনাকাঙ্খিত হলেও বাস্তবতা হলো বিশ্বের দেশে দেশে লক্ষ লক্ষ মানব সন্তান করোনা নামক অদৃশ্য রোগের কারনে পৃথিবী হতে চির বিদায় গ্রহন করেছে। মৃত্যুর পাশাপাশি অগনিত মানুষ ভয়াবহ এই রোগেও আক্রান্ত হয়েছে। বিশ্ব ব্যবস্থার কল্যানে আমাদের দেশেও মহামারী করোনার উপস্থিতি এবং হানা দুঃসময় আর অবিশাস্য সময় অতিক্রম করেছে।

তাৎক্ষনিক ব্যবস্থা, স্বাস্থ্য বিধি অনুসরন এবং করোনা প্রতিরোধক মুলক বিধি বিধান গ্রহন করায় দৃশ্যতঃ করোনা আমাদের দেশের আর্থসামাজিক পরিবেশ ও পরিস্থিতিকে বিপর্যস্থ করেছে। ক্রমান্বয়ে মহামারী করোনা তার পরিবেশ ও পরিস্থিতিকে বিপর্যস্থ করেছে। ক্রমান্বয়ে মহামারী করোনা তার হিংস্রতার রুপ পরিবর্তন এবং পরিবর্ধন করেছে।

গত কয়েকদিন যাবৎ করোনায় মৃত্যু ও সনাক্ত অতি নিম্ন পর্যায়ে চলে এসেছে যা সত্যিকার অর্থে আমাদের দেশের জন্য সুখবর। দুই বছরের কম সময়ের করোনা কালীন সময় গুলোর মধ্যে শনিবার ছিল দেশের জন্য মৃত্যুহীন এক দিন, অর্থাৎ শনিবার দেশে করোনায় কোন মৃত্যুর ঘটনা ঘটেনি। করোনা নির্বাসনে গেছে এমনটি ভুলে যাওয়ার সুযোগ নেই। বিধায় আমরা যেন কোন অবস্থাতেই করোনা কে বেমালুম ভুলে না যাই।

করোনাকালীন সময় গুলোতে আমরা যেভাবে স্বাস্থ্যবিধি মেনে চলেছি বর্তমান সময় গুলোতেও আমরা স্বাস্থ্যবিধি মানতে যেন ভুল না করি। মরনব্যাধি করোনা প্রতিরোধে এবং করোনাকে নির্বাসনে পাঠাতে সর্বাত্মক ব্যবস্থা গ্রহনই একমাত্র পথ।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি