1. admin@dainikprothomnews.com : admin :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল মুস্তাফিজের জন্য খারাপ দিন, পাথিরানায় মুম্বাই ফোর্টে চেন্নাইয়ের জয় মোবাইলে আর্থিক সেবা ২২ কোটি গ্রাহক, লেনদেন ১ লক্ষ ৩০ হাজার কোটি টাকা অসহায় নেতাকর্মীদের পাশে দাঁড়ানোর নির্দেশনা: সাঈদ খোকন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

প্রকৃতিতে হিমেল হাওয়া শীতের আগমনী বার্তা

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ৩৭৪ জন দেখেছে

বাংলাদেশ ছয় ঋতুর দেশ। আমাদের দেশের ছয়টি ঋতু নাতিশীতোষ্ণ জলবায়ুর কথা অনেক দিন ধরেই মানুষকে বলে আসছে, কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে আমরা যে ছয়টি ঋতুকে চিনি তা কয়েকটি ঋতুতে পরিণত হয়েছে। ভারি বর্ষণে জনজীবনে স্থবিরতা নেমে আসে।

গ্রীষ্মের উত্তাপ জনজীবনে অস্থিরতা নিয়ে আসে এবং এ সবই ছয় ঋতুর ফসল মাত্র। ঋতু পরিবর্তনের কারণে বিদেশ যেতে হচ্ছে। চলতি শরৎ ও শীতের কয়েকদিনের মধ্যেই প্রকৃতিতে দেখা দিয়েছে শীত। হিমেল হাওয়া বইতে শুরু করেছে সে কারণেই শীত অনুভূত হচ্ছে।

বর্ষা মৌসুমে দীর্ঘ মৌসুমের তারতম্যের কারণে এ বছর অতিবৃষ্টি হয়েছে, বর্ষা মৌসুমে তিনবার জমি প্লাবিত হয়েছে, সাতক্ষীরায় অতিবৃষ্টিতে জমি প্লাবিত হয়েছে। শত শত চিংড়ির ঘের ডুবে গেছে।

বন্ধ হয়ে গেছে কোটি টাকা মূল্যের চিংড়ি। কৃষকদের উৎপাদিত ফসল পানিতে তলিয়ে গেছে। স্পষ্টতই, অর্থনীতি গভীর মন্দার মধ্যে রয়েছে। ভারী ও ভারী বর্ষণের কারণে এই শীতে প্রচণ্ড ঠাণ্ডা পড়ার আশঙ্কা করা হচ্ছে।

আজ ৫ নভেম্বর শীতের প্রভাব ইতিমধ্যেই দৃশ্যমান, আমাদের দেশে ছয়টি ঋতুর পরিবর্তন শুধু প্রকৃতিই নয়, বদলে গেছে জনজীবনেও।

সাতক্ষীরার বাস্তবতায় শীতে গরিব-দুঃখী মানুষের দুশ্চিন্তার শেষ নেই। শীত মৌসুমে শীত মোকাবিলা সফল হবে এমনটাই প্রত্যাশা।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি