1. admin@dainikprothomnews.com : admin :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল মুস্তাফিজের জন্য খারাপ দিন, পাথিরানায় মুম্বাই ফোর্টে চেন্নাইয়ের জয় মোবাইলে আর্থিক সেবা ২২ কোটি গ্রাহক, লেনদেন ১ লক্ষ ৩০ হাজার কোটি টাকা অসহায় নেতাকর্মীদের পাশে দাঁড়ানোর নির্দেশনা: সাঈদ খোকন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

উৎসব-উচ্ছ্বাসের ইউনিয়ন নির্বাচন

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ৪২০ জন দেখেছে

বাংলাদেশের জনগণের নির্বাচন প্রিয়, ইউনিয়ন পরিষদ দেশের নির্বাচনী ব্যবস্থায় একটি প্রান্তিক পর্যায়ের নির্বাচন। বর্তমানে দেশের বিভিন্ন স্থানে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচারণা চলছে। আবার নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে চলছে যাচাই-বাছাই এবং কোথাও যাচাই-বাছাই শেষ করে নির্বাচনী প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

একদিকে যেমন শীতের আগমন বার্তা, অন্যদিকে নির্বাচনের ডামাডোল। নির্বাচনী মাঠে প্রার্থী ও ভোটারসহ সমর্থকদের উপস্থিতি। একদিকে উত্তেজনা, অন্যদিকে উৎসব। নির্বাচনী ডামাডোলের এই সময়ে গ্রামবাংলার চিত্র সত্যিই অভিনব।

প্রার্থীদের মধ্যে প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতার উত্তাপ দিন দিন বাড়ছে। তবে গণতন্ত্রের সুসংবাদ ছড়িয়ে পড়ছে। নির্বাচনী মাঠে প্রার্থীরা একে অপরের সাথে মিশে যাচ্ছেন, দেখা করছেন, সৌজন্য বিনিময় করছেন এবং হাসিমুখে আছেন।

সাতক্ষীরার বাস্তবতায় আগামী ১১ নভেম্বর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে কলারোয়া ও তালা উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। দেবহাটা ও কালীগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে।

আশাশুনি ও শ্যামনগর উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল শিগগিরই ঘোষণা করা হবে। দৃশ্যত, নির্বাচনী পরিবেশ ও উৎসবমুখর পরিবেশে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ সাধারণ মানুষ ও ভোটারদের একে অপরের কাছাকাছি নিয়ে এসেছে।

এটাই গণতন্ত্রের আলো, এটাই গণতন্ত্রের আলো।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি