1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

বিশ্বব্যবস্থায় বাংলাদেশের আলোকিত অবস্থান

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ৩৮৯ জন দেখেছে

বর্তমানে আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশের অবস্থান বহুমুখী অর্থাৎ সংস্কৃতি, অর্থনীতি, শিক্ষা, তথ্য প্রযুক্তি। বাংলাদেশের বিস্ময়কর উত্থান ও প্রবল অর্থনৈতিক উন্নয়ন। কয়েক বছর আগে আমাদের দেশ অনগ্রসর ও অনগ্রসর দেশের তালিকায় থাকলেও বাস্তবতা হলো বাংলাদেশ এখন অর্থনীতিতে কাঙ্ক্ষিত অবস্থানে রয়েছে।

আমাদের অর্থনৈতিক উন্নয়ন শুধু বিস্ময়কর নয়। উপযুক্ত, লাল-সবুজের দেশ বাংলাদেশ একসময় অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া দেশ হিসেবে আলোচিত ছিল। এক কথায় আমরা দারিদ্রসীমার নিচে ছিলাম। কিছুকাল আগে আমাদের দেশের অভ্যন্তরীণ উন্নয়ন কর্মকাণ্ডে বৈদেশিক সহায়তার বিষয়টি আলোচিত হয়েছিল। কিন্তু বাস্তবতা হলো আমরা বর্তমানে বিশ্বব্যবস্থাকে অর্থায়ন করছি, অর্থাৎ বিশ্বের অনেক দেশ।

বিশ্বের বিভিন্ন দেশে দুর্যোগের সময়েও আমরা ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছি। বিশ্বশান্তি রক্ষায় বাংলাদেশের অবস্থান আকাশচুম্বী এবং আকাশচুম্বী অবস্থানের কারণে বিশ্ব পরিমণ্ডলে বাংলাদেশ বিশেষ সম্মান ও মর্যাদার ক্ষেত্র তৈরি করেছে।

আমাদের দেশের অভ্যন্তরীণ উন্নয়ন ও প্রয়োজনে বৈদেশিক সাহায্য নয়, আমাদের নিজস্ব উন্নয়ন কর্মকাণ্ডে আমাদের নিজস্ব অর্থ। শেষ কথাটি দেশের ইতিহাসে একটি মাইলফলক।

আর তাই বিশ্বব্যাংক বা আন্তর্জাতিক কোনো সংস্থার সহায়তায় নয়, দেশের টাকায় তৈরি হয়েছে নিজস্ব পদ্ধতিতে পদ্মা সেতু। দিন যত যাচ্ছে বিশ্বব্যবস্থায় আমাদের অবস্থান ততই আলোকিত ও সুসংহত হচ্ছে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি