1. admin@dainikprothomnews.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী উপকারী শাক ৩টি সম্পর্কে জেনে নিন

বিশ্বব্যবস্থায় বাংলাদেশের আলোকিত অবস্থান

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ৩৫১ জন দেখেছে

বর্তমানে আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশের অবস্থান বহুমুখী অর্থাৎ সংস্কৃতি, অর্থনীতি, শিক্ষা, তথ্য প্রযুক্তি। বাংলাদেশের বিস্ময়কর উত্থান ও প্রবল অর্থনৈতিক উন্নয়ন। কয়েক বছর আগে আমাদের দেশ অনগ্রসর ও অনগ্রসর দেশের তালিকায় থাকলেও বাস্তবতা হলো বাংলাদেশ এখন অর্থনীতিতে কাঙ্ক্ষিত অবস্থানে রয়েছে।

আমাদের অর্থনৈতিক উন্নয়ন শুধু বিস্ময়কর নয়। উপযুক্ত, লাল-সবুজের দেশ বাংলাদেশ একসময় অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া দেশ হিসেবে আলোচিত ছিল। এক কথায় আমরা দারিদ্রসীমার নিচে ছিলাম। কিছুকাল আগে আমাদের দেশের অভ্যন্তরীণ উন্নয়ন কর্মকাণ্ডে বৈদেশিক সহায়তার বিষয়টি আলোচিত হয়েছিল। কিন্তু বাস্তবতা হলো আমরা বর্তমানে বিশ্বব্যবস্থাকে অর্থায়ন করছি, অর্থাৎ বিশ্বের অনেক দেশ।

বিশ্বের বিভিন্ন দেশে দুর্যোগের সময়েও আমরা ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছি। বিশ্বশান্তি রক্ষায় বাংলাদেশের অবস্থান আকাশচুম্বী এবং আকাশচুম্বী অবস্থানের কারণে বিশ্ব পরিমণ্ডলে বাংলাদেশ বিশেষ সম্মান ও মর্যাদার ক্ষেত্র তৈরি করেছে।

আমাদের দেশের অভ্যন্তরীণ উন্নয়ন ও প্রয়োজনে বৈদেশিক সাহায্য নয়, আমাদের নিজস্ব উন্নয়ন কর্মকাণ্ডে আমাদের নিজস্ব অর্থ। শেষ কথাটি দেশের ইতিহাসে একটি মাইলফলক।

আর তাই বিশ্বব্যাংক বা আন্তর্জাতিক কোনো সংস্থার সহায়তায় নয়, দেশের টাকায় তৈরি হয়েছে নিজস্ব পদ্ধতিতে পদ্মা সেতু। দিন যত যাচ্ছে বিশ্বব্যবস্থায় আমাদের অবস্থান ততই আলোকিত ও সুসংহত হচ্ছে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি