1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

সেনানিবাস থেকে বীরাঙ্গনা হওয়া যায় না: মুক্তিযুদ্ধ মন্ত্রী

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ১৬৩ জন দেখেছে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তিযোদ্ধা বলার বিরোধিতা করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, তিনি (খালেদা) সেনানিবাসে থাকতে নিরাপদ বোধ করেন। স্বেচ্ছায় সেনানিবাসে থাকলে বীরাঙ্গনা বা মুক্তিযোদ্ধা হওয়া যায় না।

সোমবার (১৩ ডিসেম্বর) রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউটে আয়োজিত ‘বিজয় সুবর্ণ জয়ন্তী পতাকা কুচকাওয়াজ’ শীর্ষক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আ ক ম মোজাম্মেল হক বলেন, পাকবাহিনীর হাতে নির্যাতিত আমাদের গর্বিত মা-বোনদের মুক্তিযোদ্ধারা চিনতে পেরেছেন। কিন্তু জিয়াউর রহমান বারবার খালেদা জিয়াকে চলে যেতে বলেন। মুক্তিযুদ্ধ করতে স্বামীর সঙ্গে সীমান্ত পাড়ি দিতে তিনি স্বাচ্ছন্দ্যবোধ করেননি। তিনি সেনানিবাসে নিরাপদ বোধ করেন। স্বেচ্ছায় সেনানিবাসে থাকলে বীরাঙ্গনা বা মুক্তিযোদ্ধা হওয়া যায় না। তাকে মুক্তিযোদ্ধা আখ্যা দিয়ে মুক্তিযুদ্ধকে অপমান করা হয়েছে। মির্জা ফখরুল তারেক রহমানকে শিশু মুক্তিযোদ্ধা বলেছেন এবং ২১শে আগস্ট গ্রেনেড হামলায় তারেক রহমান সরাসরি জড়িত ছিলেন।

বিশ্বে এখন উন্নয়নের রোল মডেল উল্লেখ করে মন্ত্রী বলেন, বিএনপি শাসনামলে দেশ চারবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। তারা আমাদের অসম্মান এনে দিয়েছে। জিয়াউর রহমান হাজার হাজার মুক্তিযোদ্ধাকে হত্যা করেছেন। কোর্ট মার্শালের নামে অসংখ্য সেনা সদস্যকে ফাঁসি দেওয়া হয়েছে। তাদের লাশ পরিবারের কাছে ফেরত দেওয়া হয়নি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তার বক্তব্যে ফার্মগেট ও মুক্তিযুদ্ধের কথা স্মরণ করিয়ে দেন। তিনি বলেন, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধের জন্য সবকিছু সংগঠিত করেছিলেন। বাকিটা ছিল নিরস্ত্র বাঙালির সশস্ত্র সংগ্রামের জন্য।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, বীর মুক্তিযোদ্ধা মাহাবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বীর মুক্তিযোদ্ধা ড.নাসরীন আহমেদ প্রমুখ।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি