1. admin@dainikprothomnews.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী উপকারী শাক ৩টি সম্পর্কে জেনে নিন

মার্চে মুক্তি পেতে পারে বঙ্গবন্ধুর বায়োপিক: তথ্যমন্ত্রী

অনলাইন নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ১৭৭ জন দেখেছে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বায়োপিক ছবি ‘বঙ্গবন্ধু’ আগামী বছরের মার্চে মুক্তি পেতে পারে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে কাজ দ্রুত এগিয়ে চলছে এবং ছবিটি ২০২২ সালের মার্চ মাসে মুক্তি পেতে পারে।

সোমবার (৬ ডিসেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর জীবন ও কাজের ওপর ভিত্তি করে চলচ্চিত্র নির্মাণের অগ্রগতি পর্যবেক্ষণ করতে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

এ সময় বায়োপিক পরিচালক শ্যাম বেনেগাল, তথ্য কমিশনার ড. আবদুল মালেক, বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, বায়োপিকের চিত্রনাট্যকার অতুল তেওয়ারি, কাস্টিং ডিরেক্টর বাহারউদ্দিন খেলন, অভিনেতা ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন। তাদের সঙ্গে আলোচনা শেষে মন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর বায়োপিকের কাজ দ্রুত এগিয়ে চলছে এবং ফাইনাল রাউন্ডের শুটিং ঢাকায় চলছে। এরপর মুম্বাইয়ে কিছু পোস্ট প্রোডাকশনের কাজ হবে। আমি চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল এবং তার দলের সাথে কথা বলেছি। ঢাকায় শুটিং হওয়ায় সন্তোষ প্রকাশ করে তারা জানান, শিডিউল অনুযায়ী এখানে কাজ করতে পারছেন এবং প্রয়োজনীয় সহযোগিতা পাচ্ছেন। আগামী বছরের মার্চে এটি মুক্তি পাবে বলে আশা করছেন তারা।

তথ্যমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু’ ছবিটি মুক্তির পরিকল্পনা ছিল এক বছর আগে।

ভারত ও বাংলাদেশের যৌথ উদ্যোগে বঙ্গবন্ধুর বায়োপিক হবে একটি মাইলফলক। ডা. হাসান বলেন, শুধু নতুন প্রজন্মই নয়, বঙ্গবন্ধুকে নিয়ে আমরা নিজেরা অনেক পড়েছি, কিন্তু ছবিতে দেখা আর পড়ার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। তাই এ ছবিটি মুক্তি পেলে মানুষ বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর সংগ্রাম, ত্যাগ, স্বপ্ন ও বাস্তবায়ন দেখতে পাবে। আমার মনে হয় ছবিটি আমাদের ইতিহাসকে সমৃদ্ধ করতে এবং নতুন প্রজন্মকে ইতিহাস সম্পর্কে জানাতে বড় ভূমিকা রাখবে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি