1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

রিং আইডির সাইফুল দুই দিনের রিমান্ডে

Reporter Name
  • প্রকাশিত : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ২১৯ জন দেখেছে

নিউজ ডেস্ক:
রাজধানীর ভাটারা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলায় রিং আইডির পরিচালক সাইফুল ইসলামকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির উপ-পরিদর্শক সোহেল রানা শনিবার (২ অক্টোবর) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে এবং সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান জানান, শুক্রবার (১ অক্টোবর) রাজধানীর গুলশান এলাকা থেকে সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়। রিং আইডিতে বিনিয়োগ করে প্রতারণার অভিযোগে ৩০ সেপ্টেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে একজনের দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়।

৩০ সেপ্টেম্বর, আঁখি বেগম নামে এক ভুক্তভোগী বাদী হয়েছিলেন, অভিযোগ করেছিলেন যে তিনি রিং আইডিতে বিনিয়োগ করে প্রতারিত হয়েছেন, এবং আরও ১০ জনের নাম উল্লেখ করেছেন এবং ডিজিটাল নিরাপত্তা আইন এবং মাল্টি- এর অধীনে ভাটারা থানায় ১৫ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। লেভেল মার্কেটিং কন্ট্রোল অ্যাক্ট।

সাইফুল ইসলাম ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন শরিফুল ইসলাম, এরিন ইসলাম, সালাহউদ্দিন, আহসান হাবিব, রফিকুল ইসলাম, নাজমুল হাসান, আব্দুস সামাদ, রেদওয়ান রহমান এবং রাহুল।

মামলাটি তফসিলভুক্ত হওয়ায় সিআইডির সাইবার পুলিশ কেন্দ্র তদন্ত শুরু করে। তদন্তের মামলার অন্যতম আসামি। সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়।

মামলায় অভিযোগ করা হয়েছে যে একটি সংগঠিত ডিজিটাল প্রতারক ইলেকট্রনিক লেনদেনের মাধ্যমে অর্থ সংগ্রহের জন্য রিং আইডির আড়ালে কয়েন বিক্রি করেছিল। আসামিরা অর্থ উপার্জনের সহজ উপায় হিসেবে রিং আইডিতে মানুষকে বিনিয়োগ করতে প্ররোচিত করেছে। ২০১৯ সালে, বাদী আঁখি বেগম, তার দুই ভাই এবং একটি ভাগ্নে কয়েকটি ধাপে মোট ৮৬,০০০ টাকা বিনিয়োগ করেছিলেন। এদিকে আঁখির এক ভাই কিছু টাকা তুলতে পেরেছিলেন। এর পরে তারা বিনিয়োগকৃত মূলধনের কোন লাভ বা রিটার্ন পায়নি।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রিং আইডির বিরুদ্ধে কমিউনিটি জব সেক্টরে বিজ্ঞাপন দেখিয়ে জনগণের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) অনুসারে, গত বছরের মে মাসে কমিউনিটি জব সেক্টর থেকে ২৩ কোটি ৯৪ লক্ষ টাকা, জুন মাসে ১০৯ কোটি ১৩ লক্ষ টাকা এবং জুলাইয়ে ৭৯ কোটি ৩৮ লক্ষ টাকায় রিং আইডি অবৈধভাবে সংগ্রহ করা হয়েছিল। তিন মাসে তারা মোট ২১২ কোটি ৪৫ লক্ষ টাকা জব্দ করেছে।

সিআইডি ইতিমধ্যেই কেন্দ্রীয় ব্যাঙ্ককে অনুরোধ করেছে তাদের সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট জব্দ করতে যাতে রিং আইডি অবৈধভাবে দেশের বাইরে অর্থ পাচার করতে না পারে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি