1. admin@dainikprothomnews.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

গায়ে আগুন দিয়ে প্রতিবাদ করেন আফগান শরণার্থী

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ২৪৩ জন দেখেছে

একজন আফগান অভিবাসী তৃতীয় কোনো দেশে পুনর্বাসনের জন্য সাত বছর ধরে ইন্দোনেশিয়ায় অপেক্ষা করছেন। কিন্তু তার অপেক্ষার শেষ নেই। মঙ্গলবার নিজের গায়ে আগুন দিয়ে প্রতিবাদ করেন তিনি। স্থানীয় এক উদ্বাস্তু সমন্বয়কারীর বরাত দিয়ে এএফপি বুধবার এ কথা জানিয়েছে।

ওই ব্যক্তির শরীরের বেশ কিছু অংশ পুড়ে গেছে। তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন।

শরণার্থী বিষয়ক সমন্বয়কারী মুহাম্মদ জুমা বলেন, সুমাত্রা দ্বীপে জাতিসংঘের শরণার্থী সংস্থার কার্যালয়ের সামনে বেশ কিছু আফগান শরণার্থী বিক্ষোভ শুরু করেছে। ওই ব্যক্তি এতে অংশ নেন। বিক্ষোভের সময় তিনি নিজেই আগুন ধরিয়ে দেন।

হাজার হাজার শরণার্থী ইন্দোনেশিয়ায় আটকা পড়েছে। অর্ধেক আফগানিস্তান থেকে। তারা তৃতীয় কোনো দেশে পুনর্বাসনের অপেক্ষায় রয়েছে। এদিকে দেশটির সরকার এসব উদ্বাস্তুদের দেশে বৈধভাবে কাজ করতে দিচ্ছে না। উদ্বাস্তুরা ক্ষুব্ধ হয়ে প্রতিবাদ জানায়।

স্থানীয় শরণার্থী সমন্বয়কারী মুহাম্মদ জুমা বলেন, যে ব্যক্তি গায়ে আগুন দিয়েছে সে ২০১৬ সাল থেকে ইন্দোনেশিয়ায় ছিল।

জুমা বলেন, সাম্প্রতিক বছরগুলোতে অন্তত ১৪ জন আফগান শরণার্থী আত্মহত্যা করেছে। এছাড়া আরও ছয়জন আত্মহত্যার চেষ্টা করেন। তিনি ইন্দোনেশিয়ার সরকার ও জাতিসংঘকে তাদের দুর্দশা লাঘবের জন্য আরও পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনারের (ইউএনএইচসিআর) মুখপাত্র মিত্রা সালিমা বলেছেন, সংস্থাটি পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি