1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

ভারতকে জিততে দেয়নি নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ১৭৯ জন দেখেছে

শেষ দিনে ২৮৪ রানের টার্গেট কঠিন হলেও অসম্ভব নয়। তবে সেই অসুবিধা মেনে নিয়েই ড্রয়ের জন্য খেলতে থাকে নিউজিল্যান্ড। টম ল্যাথাম এবং নাইটওয়াচম্যান উইলিয়াম সোমারভিল প্রথম সেশনে কোনো উইকেট না হারিয়ে সাবলীল ব্যাটিং করেছেন। কিন্তু দ্বিতীয় সেশনে ম্যাচ ভারতের দিকে ঝুঁকে পড়ে।

তাদের স্পিনাররা দ্রুত জয় নিশ্চিত করার চেষ্টা করে। কিন্তু এক উইকেট হাতে রেখে শেষ পর্যন্ত কানপুরে ভারতকে জিততে দেয়নি নিউজিল্যান্ড। অভিজিৎ রাচিন, রবীন্দ্র এবং এজাজ প্যাটেল শেষ উইকেটে ৫২ বলে ড্র করেন।

যদিও খেলার আর ১০ মিনিট বাকি ছিল। কিন্তু আলোর অভাব কানপুরে আধার নামিয়ে আনলেও কিউই ক্যাম্পে আলো জ্বলেছিল। ২০১০ সালের পর এই প্রথম তারা ভারতের মাটিতে ড্রয়ের স্বাদ পেল। আর ১৯৮৮ সালে মুম্বাই টেস্টের পর জয় এখনও অধরা। ৩ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া মুম্বাই টেস্ট (সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ) কি সেই শোক থেকে মুক্তি পাবে?

জয়ের সর্বোচ্চ চেষ্টা করেছে অজিঙ্কা রাহানের দল। দলের ৭৯ রানে কাঁটা হয়ে যাওয়া সোমারভিলকে ফিরিয়ে স্পিনারদের পথ দেখান উমেশ যাদব। এরপর অশ্বিন-জাদেজা-প্যাটেলের স্পিন দ্রুত ভেঙে দেয় নিউজিল্যান্ডের ব্যাটিং লাইন আপ। কিন্তু উইলিয়ামসনের বিদায়ের পর, তিনি ক্রিজে রাচিনকে ধরতে ব্যর্থ হন, যিনি ১১২ বলে ২৪ রান করেন।

রাচিন ৯১ বলে ১৮ রানে অপরাজিত ছিলেন, অপর প্রান্তে দুই রান করা এজাজ ২৩ বল খেলেন। দিন শেষে নিউজিল্যান্ড ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান করেছে। ভারতের হয়ে অশ্বিন তিন ও জাদেজা চার উইকেট নেন। সেরা ম্যাচের পুরস্কারটি অভিষেক হওয়া শ্রেয়াস আইয়ারের হাতে গেছে, যিনি প্রথম ইনিংসে সেঞ্চুরি এবং দ্বিতীয় ইনিংসে একটি হাফ সেঞ্চুরি করেছিলেন।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি