1. admin@dainikprothomnews.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী উপকারী শাক ৩টি সম্পর্কে জেনে নিন

নির্বাচন কমিশন রাজ্য সরকারকে পুজো কমিটিগুলিকে ৫০ হাজার টাকা দেওয়ার অনুমতি

Reporter Name
  • প্রকাশিত : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ১৯১ জন দেখেছে

আন্তর্জাতিক ডেস্ক:
নির্বাচন কমিশন রাজ্য সরকারকে দুর্গাপুজোর জন্য ক্লাবগুলিকে ৫০,০০০ টাকা দেওয়ার অনুমতি দিয়েছে। কিন্তু চারটি জেলার আবেদনকারীদের লক্ষ্মীর কোষাগার থেকে টাকা পেতে একটু অপেক্ষা করতে হবে। এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত বছর, রাজ্য করোনা সংক্রমণের কারণে পুজো কমিটির আর্থিক অসুবিধার কথা মাথায় রেখে পুজো কমিটিগুলিকে ৫০,০০০ টাকা আর্থিক সহায়তা দেওয়া শুরু করেছিল। মুখ্যমন্ত্রী আবার একই পরিমাণ অর্থ প্রদানের ঘোষণা দিয়েছেন। কিন্তু ভবানীপুর আসনের উপনির্বাচনে মুখ্যমন্ত্রী প্রার্থী হওয়ায় নির্বাচন কমিশন অর্থ প্রদানের অনুমতি দেয়নি। কিন্তু বৃহস্পতিবার ভোট শেষ হওয়ার সাথে সাথে কমিশন শনিবার রাজ্যকে টাকা পরিশোধের অনুমতি দেয়।

যদিও পুজো কমিটিগুলি দেওয়া হয়েছে, লক্ষ্মী ভাণ্ডারের প্রথম পর্বের জন্য টাকা পেতে চারটি জেলাকে কিছু সময়ের জন্য অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এ ক্ষেত্রেও তিনি নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার কথা বলেছেন। একবার কোচবিহার, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার উপনির্বাচন শেষ হলে ওই চার জেলার আবেদনকারীরা লক্ষ্মীর টাকা পাবেন। কারণ, ৩০ অক্টোবর খড়দহ, গোসাবা, দিনহাটা ও শান্তিপুরে উপনির্বাচন হবে। সুতরাং সেই নির্বাচন শেষ হয়ে গেলে, রাজ্য সরকার লক্ষ্মীর ধনের জন্য অর্থ প্রদান করতে সক্ষম হবে। যাইহোক, অন্যান্য জেলাগুলিকে শীঘ্রই সেপ্টেম্বর এবং অক্টোবরে লক্ষ্মীর রিজার্ভ থেকে টাকা দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

অন্যদিকে, রাজ্য সরকার ১০-২০ অক্টোবর পুজোর সময় উপনির্বাচন উপলক্ষে রাজনৈতিক দলগুলির প্রচার স্থগিত করার জন্য শনিবার নির্বাচন কমিশনকে অনুরোধ করেছে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি