1. admin@dainikprothomnews.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

যে কারণে ইরানের সঙ্গে পরমাণু চুক্তি করতে যাচ্ছে না ইসরাইল

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ১৭৪ জন দেখেছে

ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট ইরানের সঙ্গে ইসরায়েলের সম্ভাব্য সংঘর্ষের ইঙ্গিত দিয়েছেন। মঙ্গলবার (২৩শে নভেম্বর) তিনি বলেন, ইরান পারমাণবিক শক্তির ক্ষেত্রে অনেক দূর এগিয়েছে। এ কারণে ইরানের সঙ্গে নতুন করে পারমাণবিক চুক্তি করতে যাচ্ছে না ইসরাইল।

আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি লোহিত সাগরে মার্কিন যুদ্ধজাহাজের সঙ্গে যৌথ মহড়া চালিয়েছে ইসরায়েল, আমিরাত ও বাহরাইন নৌবাহিনী। অনুশীলনের ঠিক আগে, ইসরায়েলের বন্দর শহর আইলাতের ঠিক উত্তরে একটি মরুভূমির বিমানবন্দরে আরেকটি মহড়া হয়েছিল, যেখানে ইসরায়েল ছাড়াও আরও সাতটি দেশের যুদ্ধবিমান গর্জন দিয়ে আকাশ কাঁপিয়েছিল।

মহড়ার অন্যতম লক্ষ্য ইরানকে কঠোর সতর্কবার্তা পাঠানো এবং কৌশলগত জোটের ওপর জোর দেওয়া। সম্প্রতি ইরানও বড় আকারের সামরিক মহড়া চালিয়েছে।

ইরানের পারমাণবিক স্থাপনায় সম্ভাব্য হামলার জন্য ইসরায়েলি সশস্ত্র বাহিনীকে প্রস্তুত করতে সরকার ১.৫ বিলিয়ন ডলার বরাদ্দ করেছে এবং রাজনৈতিক ও সামরিক নেতারা প্রায় প্রতিদিনই সতর্কবার্তা জারি করছেন।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি