1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

ভারতে আবারও বিক্ষোভ করেছে কৃষকরা

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ১৭৭ জন দেখেছে
ছবি-সংগৃহীত

এক বছর ধরে কৃষক আন্দোলনের মুখোমুখি হওয়ার পর অবশেষে নতুন কৃষি আইন বাতিলের ঘোষণা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে আন্দোলন থামেনি। আইনটি আনুষ্ঠানিকভাবে বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলনের ঘোষণা দিয়েছেন কৃষকরা। বিক্ষোভকারীরা ধান এবং গমের মতো অন্যান্য সমস্ত ফসলের ন্যূনতম মূল্যের দাবিতে বিশাল সমাবেশও করেছিল।

সোমবার (২২ নভেম্বর) রয়টার্স এ খবর দিয়েছে। প্রতিবেদনে বলা হয়, উত্তর প্রদেশের রাজধানী লখনৌতে হাজার হাজার কৃষক মিছিল করেছে। “আমরা মাত্র অর্ধেক যুদ্ধে জিতেছি,” একজন বিশিষ্ট কৃষক নেতা জোগিন্দর সিং উগরাহান বলেছেন। ন্যূনতম মূল্য কার্যকর না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

রবিবার মোদীকে উদ্দেশ্য করে এক চিঠিতে কৃষক নেতারা লিখেছেন যে উৎপাদন খরচের ভিত্তিতে ন্যূনতম মূল্য নির্ধারণ করা উচিত। এটি সমস্ত ফসলের জন্য করা উচিত।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি