1. admin@dainikprothomnews.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী উপকারী শাক ৩টি সম্পর্কে জেনে নিন

করোনার ৫ম ঢেউয়ের কবলে ফ্রান্স

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত : রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ২৪৬ জন দেখেছে
ছবি-সংগৃহীত

ফ্রান্সে করোনা সংক্রমণের পঞ্চম তরঙ্গ উদ্বেগজনক হারে বাড়ছে। নতুন দৈনিক সংক্রমণের সংখ্যা আগের সপ্তাহের তুলনায় প্রায় দ্বিগুণ। দ্য হিন্দু এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এক সপ্তাহ আগে ফ্রান্সে করোনা সংক্রমণের দৈনিক গড় ছিল ৯,৪৫৮। গত সাত দিনে সেই সংখ্যা গড়ে ১৭ হাজার ছাড়িয়েছে। দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, এক সপ্তাহে সংক্রমণ ছড়ানোর হার প্রায় ৮১ শতাংশ।

ফরাসি সরকারের মুখপাত্র গ্যাব্রিয়েল আত্তাল বলেছেন, ফ্রান্সে করোনার ৫ম ঢেউ বিদ্যুৎ গতিতে শুরু হয়েছে। গত সাত দিনে, গত তিন সপ্তাহের তুলনায় সংক্রমণের হার তিনগুণ বেশি হয়েছে। সংক্রমণ বৃদ্ধির এই হার ত্বরান্বিত হচ্ছে।

তবে সংক্রমণ ব্যাপক হারে বৃদ্ধি পেলেও দেশের হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা গত বছরের মতো তেমন ছিল না। ভাইরাসের সবচেয়ে বিপজ্জনক স্ট্রেইনের বিরুদ্ধে অত্যন্ত কার্যকর ভ্যাকসিনের কারণে রোগীদের হাসপাতালে যেতে হবে বলে মনে হয় না।

সপ্তাহের শুরুতে দেশের বিভিন্ন হাসপাতালে ৭ হাজার ৯৭৪ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ১ হাজার ৩৩৩ জন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন। এক মাস আগেও রোগীর সংখ্যা ছিল যথাক্রমে ছয় হাজার ও এক হাজার।

গ্যাব্রিয়েল আত্তাল বলছেন, সংক্রমণ নাটকীয়ভাবে বেড়েছে। কিন্তু আমরা এটাও জানি যে ফ্রান্সে আমাদের বিপুল সংখ্যক মানুষ টিকাপ্রাপ্ত। বুস্টার ডোজ দেওয়ার ক্ষেত্রে আমরা আমাদের প্রতিবেশীদের থেকে এগিয়ে বলে মনে হচ্ছে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি