1. admin@dainikprothomnews.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় চায়ের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধ লক্ষাধিক টাকার ক্ষতি সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে

আগামীকাল সশস্ত্র বাহিনী দিবস

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ১৪০ জন দেখেছে
ফাইল ছবি

আগামীকাল রবিবার (২১ নভেম্বর) সশস্ত্র বাহিনী দিবস। সকল সেনানিবাস, নৌ ঘাঁটি ও বিমান বাহিনী ঘাঁটি মসজিদে ফজরের নামাজ শেষে সশস্ত্র বাহিনীর কল্যাণ, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হবে। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ২১ নভেম্বর (রবিবার) সকালে ঢাকা সেনানিবাসে পুষ্পস্তবক অর্পণ করবেন। সেনা জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান নিজ নিজ বাহিনীর পক্ষে পুষ্পস্তবক অর্পণ করবেন। তিন সেনাপ্রধান বঙ্গভবনে প্রধানমন্ত্রী ও মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

‘সশস্ত্র বাহিনী দিবস-২০২১’ উপলক্ষে প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে ভিটিসির মাধ্যমে বীরশ্রেষ্ঠের উত্তরাধিকারী এবং নির্বাচিত কয়েকজন মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা দেবেন। . প্রধানমন্ত্রীর পক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী শান্তিকালীন সময়ে সেনাবাহিনীর ৫ জন, নৌবাহিনীর ২ জন এবং বিমান বাহিনীর ১ জন সদস্যকে (২০২০-২০২১) উপস্থাপন করবেন। সেনাপ্রধান, নৌবাহিনী প্রধান, বিমান বাহিনী প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও), প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং সচিবসহ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা। মন্ত্রণালয়. অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

দিবসটি উপলক্ষে প্রধানমন্ত্রী ২১ নভেম্বর, ২০২১ তারিখ বিকেল ৪টায় ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে এক সংবর্ধনার আয়োজন করবেন। প্রধানমন্ত্রী ভিটিসির মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেবেন। সংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রিত উল্লেখযোগ্য অতিথিদের মধ্যে রয়েছেন সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, সাবেক রাষ্ট্রপতি, সংসদের বিরোধীদলীয় নেতা, সাবেক প্রধান উপদেষ্টা, মন্ত্রী ও প্রতিমন্ত্রী, প্রতিমন্ত্রী ও প্রতিমন্ত্রী, ডেপুটি স্পিকার, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। , প্রধানগণ। , প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার, বিচারপতি, মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব, সংসদ সদস্য (ঢাকা এলাকা), প্রাক্তন সামরিক অফিসার, প্রাক্তন সেনাপ্রধান, 2021 স্বাধীনতা পুরস্কার প্রাপক এবং একুশে পদক প্রাপক, সাংবাদিক, শিক্ষাবিদ, রাজনীতিবিদ, ব্যক্তিবর্গের উত্তরাধিকারী স্বাধীনতা যুদ্ধের সময় ও পরে ঢাকা এলাকায় বসবাসকারী বীর, খেতাবপ্রাপ্ত কর্মকর্তা, তাদের উত্তরসূরি, উচ্চপদস্থ বেসামরিক কর্মকর্তা এবং তিন বাহিনীর চাকরিরত ও অবসরপ্রাপ্ত কর্মকর্তারা। অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়েছে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি