1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

সাতক্ষীরা সিটি কলেজের প্রভাষক মামুন হত্যা মামলায় জামায়াত নেতা আলতাফ আটক

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশিত : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ১৮২ জন দেখেছে

সাতক্ষীরা সিটি কলেজের প্রভাষক মামুন হত্যা মামলার আসামি জেলা জামায়াতের সাবেক প্রচার সম্পাদক আলতাফ হোসেনকে আটকের পর নারায়ণগঞ্জ থেকে সাতক্ষীরায় আনা হয়েছে। বৃহস্পতিবার রাতে র্যা ব-১ এর সদস্যরা তাকে সাতক্ষীরা সদর পুলিশের কাছে হস্তান্তর করে। এর আগে মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জের মধুখালী এলাকার একটি বাসা থেকে তাকে আটক করা হয়।

আলতাফ হোসেন সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক আলোর পরশ (বর্তমানে বন্ধ) সম্পাদক ও সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি ছিলেন।

শুক্রবার (১৯ নভেম্বর) সকাল ১১টায় এক প্রেস ব্রিফিংয়ে সাতক্ষীরা সদর থানার পরিদর্শক (তদন্ত) বাবুল আক্তার জানান, জমির দালালি ও রিয়েল এস্টেট ব্যবসার নামে প্রতারণার অভিযোগে আলতাফ হোসেনকে আটক করেছে র্যা ব। মামুন হত্যা মামলা ছাড়াও তার বিরুদ্ধে আরও ১৪টি মামলা বিচারাধীন রয়েছে।

প্রেস ব্রিফিংয়ে তিনি উল্লেখ করেন, জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাইদীর ফাঁসির আদেশের পর ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি সাতক্ষীরা সিটি কলেজের প্রভাষক এবিএম মামুনকে হত্যার অভিযোগে আলতাফ হোসেনের বিরুদ্ধে মামলা হয়। এর আগে ও পরে তার বিরুদ্ধে আরও অন্তত ১৩টি বিস্ফোরক ও নাশকতার মামলা রয়েছে। হত্যাসহ আরও কয়েকটি মামলা বিচারাধীন।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়েছে, তার বিরুদ্ধে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং পুলিশের কাজে বাধা দেওয়ার পাশাপাশি সহিংসতা এবং জেলাব্যাপী অবরোধের নেতৃত্ব দেওয়ার অভিযোগ আনা হয়েছে। তিনি আরও বলেন, ২০১৩ থেকে ২০১৪ সালের ডিসেম্বর পর্যন্ত সাতক্ষীরায় জামায়াত শিবিরের লোকজন ব্যাপক সহিংসতার মাধ্যমে অন্তত ১৭ নেতাকর্মীকে হত্যা করেছে। তারা লাঠি, ধারালো অস্ত্র ও বিস্ফোরক নিয়ে সাতক্ষীরা শহরের দিকে অগ্রসর হতে থাকে।

এ সময় সার্কিট হাউসের মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে তাদের ব্যাপক সংঘর্ষ হয়। এতে অন্তত ৭ অপরাধী নিহত হয়েছে। সহিংসতায় অগ্রণী ভূমিকা পালন করেন জেলা জামায়াতের আলতাফ হোসেন। প্রেস ব্রিফিংয়ে পুলিশের পরিদর্শক আব্দুল আজিজ ও সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক মঞ্জরুল হাসান উপস্থিত ছিলেন। জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার তাকে কারাগারে পাঠানো হয়েছে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি