1. admin@dainikprothomnews.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় চায়ের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধ লক্ষাধিক টাকার ক্ষতি সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে

তামিলনাড়ুতে বৃষ্টি অব্যাহত, ভেলোরে শিশুসহ ৯ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ১৭০ জন দেখেছে
ছবি-সংগৃহীত

চেন্নাই সহ ভারতের তামিলনাড়ু রাজ্য জুড়ে বৃষ্টি অব্যাহত রয়েছে। টানা বৃষ্টিতে রাজ্যের বেশ কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এদিকে বৃষ্টি ও ভূমিধসের কারণে ভেলোরে চার শিশুসহ ৯জন নিহত হয়েছেন।

জানা গিয়েছে, তামিলনাড়ুর ভেলোরে একটানা বৃষ্টিতে একটি বাড়ি ভেঙে পড়েছে। এতে একই পরিবারের নয়জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে চার শিশু রয়েছে বলে স্থানীয় প্রশাসন জানিয়েছে। এদিকে, রাজ্যের মুখ্যমন্ত্রী এম কে স্টালিন মৃতদের পরিবারের জন্য ৫ লক্ষ টাকা আর্থিক অনুদান ঘোষণা করেছেন।

চেন্নাই সহ পুরো তামিলনাড়ু গত কয়েক সপ্তাহ ধরে প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত। টানা বৃষ্টিতে এর আগেও একাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে। চেন্নাই, থেনি এবং মাদুরাই জেলাতেও মৃত্যু হয়েছে। অধিকাংশ জেলাই প্লাবিত। ভেঙ্গে ফেলা হয়েছে অসংখ্য কাঁচা ঘর।

ইতিমধ্যেই কয়েক হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। রাজ্যের তিরুভাল্লুর, চেঙ্গলপাট্টু এবং কাঞ্চিপুরমের সমস্ত স্কুল ও কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে। জরুরি ভিত্তিতে বেশ কয়েকটি জেলায় অফিসও বন্ধ করে দেওয়া হয়েছে। তামিলনাড়ু সরকার বেসরকারি খাতকে বাড়ি থেকে কাজ করতে বলেছে।

তামিলনাড়ুর সমস্ত উপকূলীয় এলাকায় বিপর্যয় মোকাবিলা বাহিনীর বেশ কয়েকটি দল উদ্ধার অভিযানে নিয়োজিত রয়েছে। কয়েকদিন আগে চেন্নাইয়ে ট্রেন দুর্ঘটনা ঘটেছিল। দুর্ঘটনা এড়াতে বেশ কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।

শুক্রবার বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ ঘনীভূত হয়েছে। যা তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশের ওপরে। তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং কর্ণাটকের কিছু অংশে অতিমাত্রায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, আবহাওয়া বিভাগ জানিয়েছে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি