1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

সৌদি জোটের বিমান হামলায় ১৮৬ জন হুথি নিহত হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ১৭৪ জন দেখেছে

সৌদি বিমান হামলায় অন্তত ১৮৬ হুথি নিহত হয়েছে। শনিবার (১৩ নভেম্বর) ইয়েমেনের সিরওয়াহ ও আল-বায়দায় এই হামলা চালায় জোট। দুটি এলাকাই ইয়েমেনের মারিব প্রদেশে অবস্থিত। খবর আরব নিউজ।

সৌদি জোট বলেছে যে বিমান হামলায় ১৭টি হুথি সামরিক যান সম্পূর্ণরূপে ধ্বংস হয়েছে। জোট আরও বলেছে যে গত ২৪ ঘণ্টায় হুথিদের লক্ষ্য করে ৪২টি বিমান হামলা চালানো হয়েছে।

২০১৪ সালে, হুথি বিদ্রোহীরা ইয়েমেনের আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারকে উৎখাত করে এবং দেশটির উত্তরের নিয়ন্ত্রণ নেয়। ২০১৫ সালে, সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট ইয়েমেনের সরকারকে সমর্থন করতে এবং বিদ্রোহীদের দমন করতে ইয়েমেনে যুদ্ধে যোগ দেয়। তবে অভিযানে হাজার হাজার ইয়েমেনি বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এছাড়া ঘরবাড়ি হারিয়েছে কয়েক লক্ষ মানুষ।

জাতিসংঘের মতে, ইয়েমেন বর্তমানে বিশ্বের সবচেয়ে খারাপ মানবিক সংকটের সম্মুখীন হচ্ছে। তারা বলেছে, দেশের জনসংখ্যার ৮০ শতাংশের জরুরি ত্রাণ প্রয়োজন।

সৌদি জোটের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ইরান হুথি বিদ্রোহীদের অর্থ ও অস্ত্র দিয়ে সাহায্য করছে বলে অভিযোগ করেছে রিয়াদ। ইয়েমেনে যুদ্ধের পর গত কয়েক বছরে সীমান্ত এলাকায় বেশ কয়েকবার হামলাও হয়েছে তাদের। সম্প্রতি, হুথি বিদ্রোহীরা সৌদির বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে তাদের হামলা জোরদার করেছে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি