1. admin@dainikprothomnews.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী উপকারী শাক ৩টি সম্পর্কে জেনে নিন

জম্মু-কাশ্মীরে ফের সেনা অভিযান শুরু

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ১৭৫ জন দেখেছে
ছবি-সংগ্রহীত

জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার খাবলান জঙ্গলে অভিযান শুরু করেছে ভারতীয় সেনাবাহিনী। গ্রামবাসীদের মতে, এলাকায় বিচ্ছিন্নতাবাদীরা অবস্থান করছে। এরপর তারা বড় ধরনের চিরুনি অভিযান শুরু করে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ভারতীয় কর্তৃপক্ষ থানমান্ডি-রাজৌরি সড়কে যান চলাচল বন্ধ করে দিয়েছে। খবর এনডিটিভির।

ভারতীয় সেনাবাহিনী ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের পুঞ্চ ও পিরপাঞ্জাল এলাকায় বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে ক্রমাগত অভিযান চালিয়ে যাচ্ছে। আজকের প্রচারণা তারই অংশ বলে জানা গেছে।

দেশটির কর্মকর্তাদের একটি সূত্রের বরাত দিয়ে, গ্রামবাসীরা জানিয়েছে যে গতকাল বিচ্ছিন্নতাবাদীরা ওই এলাকায় অবস্থান করছে। ধারণা করা হচ্ছে যে বিচ্ছিন্নতাবাদীরা অতীতে ভারতীয় সেনাবাহিনীর সদস্যদের হত্যা করেছে তারা এখানে অবস্থান করছে।

১১ অক্টোবর সুরানকোট জঙ্গলে অভিযান শুরু হয়। অভিযানের গত ২৭ দিনে এ পর্যন্ত দুই কর্মকর্তাসহ নয়জন সেনা নিহত হয়েছেন।

জম্মু ও কাশ্মীরে দীর্ঘতম অভিযান চালাচ্ছে ভারতীয় সেনাবাহিনী। তবে তারা বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে তেমন কিছু করতে পারছে না। বরং বিচ্ছিন্নতাবাদীরা জঙ্গলে শক্ত অবস্থান নিয়েছে।

স্থানীয়রা জানান, গতরাতে সেনা সদস্যরা বিচ্ছিন্নতাবাদী অবস্থানের কাছে গেলে গুলির শব্দ শোনা যায়। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

সেনাপ্রধান জেনারেল এম এম নারাভানে গত মাসে দুবার এলাকা পরিদর্শন করেন। জম্মু ও কাশ্মীরে চলমান সংঘর্ষের জায়গায় ভারতীয় সেনাপ্রধানের এটাই প্রথম সফর।

কয়েকদিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওই এলাকায় সেনাবাহিনীর সঙ্গে দীপাবলি উদযাপন করেন।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি