1. admin@dainikprothomnews.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় চায়ের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধ লক্ষাধিক টাকার ক্ষতি সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে

সাতক্ষীরায় জাতীয় সমবায় দিবসের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশিত : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ১৭৪ জন দেখেছে

সাতক্ষীরায় জাতীয় সমবায় দিবসের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা সমবায় বিভাগের যৌথ উদ্যোগে সকাল ১০টায় সদর উপজেলা অডিটোরিয়ামে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি বলেন, জনগণকে স্বাবলম্বী ও আত্মকর্মসংস্থানে পরিণত করার অন্যতম প্রতিষ্ঠান হলো সমবায়। সমবায় বিভাগ ক্ষুদ্র সঞ্চয় একত্রিত করে এবং সদস্যদের মধ্যে মূলধন হিসাবে বিনিয়োগ করে। সমবায় বিভাগ বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করে।

বিশেষ করে এগ্রি-ফিশারী গরু ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। গ্রামে গ্রামে সমবায়ের মাধ্যমে ক্ষুদ্র শিল্প গড়ে তোলা হবে। এসব প্রতিষ্ঠানে কাজ করে অনেক বেকার যুবকের কর্মসংস্থান হয়েছে। সুন্দর ও মনোযোগ দিয়ে কাজ করলে খুব সহজেই স্বাবলম্বী হওয়া সম্ভব।

সাতক্ষীরায় বিভিন্ন সমবায় থেকে ঋণ নিয়ে স্বাবলম্বী হয়েছেন অনেকে। এর আগে স্বাগত বক্তব্য দেন জেলা সমবায় কর্মকর্তা খন্দকার মনিরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা, জেলা সমবায় পরিদর্শক মুর্শিদ আলম, রামপ্রসাদ ঢালী, সমবায় সমিতির সভাপতি মমতাজ বেগম, মোখলেছুর রহমান, আবু জাফর সিদ্দিকী প্রমুখ। শিক্ষা কর্মকর্তা জাহিদুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা শহিদুর রহমান, প্রকৌশলী শফিউল আলম, জেলা ও উপজেলা সমবায় অফিসের কর্মকর্তারা।

সভা শেষে সমবায়কে গতিশীল করার জন্য তিনটি সমবায় সমিতিকে পুরস্কার প্রদান করা হয়। এ সময় বিভিন্ন সমবায় সমিতির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন সাতক্ষীরা কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট হেনরি সরদার।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি