1. admin@dainikprothomnews.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় চায়ের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধ লক্ষাধিক টাকার ক্ষতি সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে

আখুনজাদা সতর্ক করেছিলেন যে স্বার্থপর লোকেরা তালেবানে প্রবেশ করছে

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ১৯৭ জন দেখেছে
ছবি-সংগৃহীত

গোষ্ঠীটির সর্বোচ্চ নেতা হাইবাতুল্লাহ আখুনজাদা সতর্ক করেছেন যে স্বার্থপর অনুপ্রবেশকারীরা তালেবানে যোগ দিতে পারে এবং ক্ষতি বা অপবাদ ছড়ানোর চেষ্টা করতে পারে। তিনি বলেছিলেন যে তালেবানদের বিভিন্ন পদে “অজানা সত্তা” থাকতে পারে যারা সরকারের ইচ্ছার বিরুদ্ধে কাজ করছে। গত বৃহস্পতিবার (৪ নভেম্বর) থেকে সোশ্যাল মিডিয়ায় তালেবানের পক্ষ থেকে বিবৃতি আকারে আখুনজাদারের সতর্কবার্তা ব্যাপকভাবে প্রচার করা হচ্ছে।

তালেবান ১৫ আগস্ট কাবুলের নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকে, গোষ্ঠীর শীর্ষ নেতারা বারবার সতর্ক করেছেন যে প্রতারক এবং অপরাধীরা তাদের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে প্রশাসনের সাথে যোগ দিতে পারে।

তালেবানের ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী মোল্লা মোহাম্মদ ইয়াকুব গত সেপ্টেম্বরে একটি অডিও বার্তায় একই ধরনের সতর্কতা জারি করেছিলেন। তিনি বলেন, কিছু খারাপ ও দুর্নীতিবাজ আমাদের সঙ্গে যোগ দিতে চায়। তারা নিজেদের স্বার্থ চরিতার্থ করে বা আমাদের সুনামকে কলঙ্কিত করে আমাদের খারাপ দেখাতে চায়।

তালেবানের প্রতিষ্ঠাতা মোল্লা ওমরের ছেলে ইয়াকুব সে সময় হুঁশিয়ারি দিয়েছিলেন যে তাদের কাউকে পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তালেবান সম্প্রতি আফগানিস্তানে আইনের শাসন সমুন্নত রাখার প্রতিশ্রুতি বজায় রাখতে বিপুল সংখ্যক লোক নিয়োগ শুরু করেছে। এর পরেও একের পর এক আঘাতের শিকার হচ্ছেন, বিশেষ করে পশ্চিমাদের বিদায়ের পর জঙ্গিগোষ্ঠী আইএস তালেবানের প্রধান প্রতিপক্ষ হয়ে উঠেছে।

এছাড়াও মঙ্গলবার, কাবুলের একটি সামরিক হাসপাতালে আইএসের গুলিতে ও বোমা হামলায় অন্তত ১৯ জন নিহত হয়েছেন। এর আগে পরপর দুই জুমার নামাজের সময় মসজিদে হামলা চালায় জঙ্গিরা।

সূত্র: আল জাজিরা

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি