1. admin@dainikprothomnews.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

শতভাগ প্রবীণ নাগরিক ভাতার আওতায় আসবেন

Reporter Name
  • প্রকাশিত : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ১৯৮ জন দেখেছে

নিউজ ডেস্ক:
সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, দেশের শতভাগ প্রবীণ নাগরিকদের পর্যায়ক্রমে ভাতার আওতায় আনা হবে। আশরাফ আলী খান খসরু।

শনিবার (২ রা অক্টোবর) রাজধানীর সোবহানবাগে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার সোসাইটি কর্তৃক ‘বাংলাদেশের প্রবীণ জনগণের উপর কোভিড -১৯ এর প্রভাব এবং এর ক্রিয়া’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, ২০০৮ সালে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন নিয়ে অনেক সমালোচনা হয়েছে। স্তব্ধ আজ আমরা সকল কার্যক্রম অনলাইনে চালাতে পারছি।

প্রবীণদের জন্য সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করে তিনি বলেন, সারা দেশে সরকারি শিশু পরিবারে বয়স্কদের জন্য সীমিত সংখ্যক আশ্রয়কেন্দ্র স্থাপন করা হয়েছে। সরকারি শিশুদের জন্য বৃদ্ধাশ্রম স্থাপনের জন্য দেশের আটটি বিভাগে কাজ চলছে।

প্রতিমন্ত্রী বলেন, ২০২০-২১ অর্থবছরে ১১২ টি উপজেলায় শতভাগ প্রবীণ নাগরিকদের ভাতার আওতায় আনা হয়েছে।

তিনি বলেন, চলতি অর্থবছরে আরও ১৫০ টি উপজেলার শতভাগ প্রবীণ নাগরিকদের ভাতার আওতায় আনা হবে। ভাতা কর্মসূচির পাশাপাশি সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রবীণদের চিকিৎসায় সহায়তা করার জন্য দেশে একটি ডায়াবেটিস হাসপাতাল, ক্যান্সার হাসপাতাল এবং হার্ট ফাউন্ডেশন স্থাপনের একটি প্রকল্প বাস্তবায়ন করছে।

এছাড়াও সেমিনারে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি ও সাবেক বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ, মেজর জেনারেল (অব.) জীবন কানাই দাস এবং সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি