1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

লিটার প্রতি ডিজেল ও কেরোসিনের দাম বেড়েছে ১৫ টাকা

অর্থনীতি ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ২০০ জন দেখেছে

ডিজেল ও কেরোসিনের দাম লিটার প্রতি ১৫ টাকা বেড়েছে। ভোক্তা পর্যায়ে নতুন দাম ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা করা হয়েছে। দুপুর ১২টা থেকে এই দাম কার্যকর হবে।

বুধবার (৩ নভেম্বর) রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, “আন্তর্জাতিক বাজারে জ্বালানির দাম বৃদ্ধির কারণে ভারত সহ বাকি বিশ্ব তার তেলের দাম সমন্বয় করছে।” ১ নভেম্বর, ভারতে ডিজেলের বাজার মূল্য ছিল ১২৪.৪১ টাকা বা প্রতি লিটার ১০১.৫৬ টাকা। বাংলাদেশে ডিজেলের দাম প্রতি লিটার ৬৫ টাকা, যা ৫৯.৪১ টাকা কম।

বিবৃতিতে আরও বলা হয়, বর্তমান ক্রয়মূল্য বিবেচনায় বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) প্রতি লিটার ১৩ টাকা ০১ টাকা কম হারে ডিজেল বিক্রি করছে। অন্যদিকে ফার্নেস অয়েল বিক্রি হচ্ছে প্রতি লিটার ৭ টাকা ২১ পয়সা কমায়। এতে করে বিপিসি প্রতিদিন প্রায় ২০ কোটি টাকা লোকসান করছে।

জ্বালানি ও খনিজ সম্পদ অধিদফতরের তথ্য অনুযায়ী, বর্তমান মূল্যে বিভিন্ন গ্রেডের পেট্রোলিয়াম পণ্য সরবরাহের কারণে অক্টোবরে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের মোট লোকসান হয়েছে ৭২৬ কোটি ৭১ লক্ষ টাকা।

এর পরিপ্রেক্ষিতে ডিজেল ও কেরোসিনের দাম পুনর্নির্ধারণ করা হয়েছে। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ২০০৮ সালের ২২ ডিসেম্বর জারি করা প্রজ্ঞাপন ও এ সংক্রান্ত সময় জারি করা সংশোধনীসহ অন্যান্য সব বিষয় অপরিবর্তিত থাকবে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি