1. admin@dainikprothomnews.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

লিটার প্রতি ডিজেল ও কেরোসিনের দাম বেড়েছে ১৫ টাকা

অর্থনীতি ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ২১৯ জন দেখেছে

ডিজেল ও কেরোসিনের দাম লিটার প্রতি ১৫ টাকা বেড়েছে। ভোক্তা পর্যায়ে নতুন দাম ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা করা হয়েছে। দুপুর ১২টা থেকে এই দাম কার্যকর হবে।

বুধবার (৩ নভেম্বর) রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, “আন্তর্জাতিক বাজারে জ্বালানির দাম বৃদ্ধির কারণে ভারত সহ বাকি বিশ্ব তার তেলের দাম সমন্বয় করছে।” ১ নভেম্বর, ভারতে ডিজেলের বাজার মূল্য ছিল ১২৪.৪১ টাকা বা প্রতি লিটার ১০১.৫৬ টাকা। বাংলাদেশে ডিজেলের দাম প্রতি লিটার ৬৫ টাকা, যা ৫৯.৪১ টাকা কম।

বিবৃতিতে আরও বলা হয়, বর্তমান ক্রয়মূল্য বিবেচনায় বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) প্রতি লিটার ১৩ টাকা ০১ টাকা কম হারে ডিজেল বিক্রি করছে। অন্যদিকে ফার্নেস অয়েল বিক্রি হচ্ছে প্রতি লিটার ৭ টাকা ২১ পয়সা কমায়। এতে করে বিপিসি প্রতিদিন প্রায় ২০ কোটি টাকা লোকসান করছে।

জ্বালানি ও খনিজ সম্পদ অধিদফতরের তথ্য অনুযায়ী, বর্তমান মূল্যে বিভিন্ন গ্রেডের পেট্রোলিয়াম পণ্য সরবরাহের কারণে অক্টোবরে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের মোট লোকসান হয়েছে ৭২৬ কোটি ৭১ লক্ষ টাকা।

এর পরিপ্রেক্ষিতে ডিজেল ও কেরোসিনের দাম পুনর্নির্ধারণ করা হয়েছে। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ২০০৮ সালের ২২ ডিসেম্বর জারি করা প্রজ্ঞাপন ও এ সংক্রান্ত সময় জারি করা সংশোধনীসহ অন্যান্য সব বিষয় অপরিবর্তিত থাকবে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি