1. admin@dainikprothomnews.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

যথাযথ নিয়ম অনুযায়ী মৃত্যুদণ্ড কার্যকর: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৩৪৪ জন দেখেছে

চুয়াডাঙ্গায় একটি হত্যা মামলার দুই আসামির আপিলের শুনানির আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, যথাযথ নিয়মে তাদের ফাঁসি হয়েছে।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, যথাযথ নিয়ম অনুযায়ী তাদের ফাঁসি দেওয়া হয়েছে। কোনো আপিল বিচারাধীন ছিল কিনা আমরা জানি না। মৃত্যুদণ্ডের ক্ষেত্রে আমাদের সিস্টেম থেকে কোনো বিচ্যুতি ছিল না।

চুয়াডাঙ্গায় একটি হত্যা মামলায় ঝারু ও মকিম নামে দুই আসামিকে তাদের নিয়মিত আপিলের আগেই সাজা দেওয়া হয়েছে বলে তাদের আইনজীবীরা জানিয়েছেন। ভিকটিমের পরিবারের করা আপিল শুনানির জন্য প্রস্তুত হলে, আইনজীবী স্বজনদের কাছ থেকে জানতে পারেন যে চার বছর আগে ২০১৭ সালে সাজা কার্যকর হয়েছিল।

আপিল শুনানির আগে মৃত্যুদণ্ড কার্যকরের অভিযোগের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যতদূর জানি, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। প্রথমত, ফাঁসির জন্য একটি পদ্ধতি আছে। যার মৃত্যুদণ্ড হবে, সে প্রথমে আপিল করতে পারবে। তিনি হাইকোর্টে আপিল করেছেন। আপিল মঞ্জুর না হওয়ায় তিনি আবার আপিল বিভাগে আবেদন করেন। তিনি জেল থেকে আপিল করেছেন, যাকে বলা হয় জেল আপিল। জেল আপিল নিষ্পত্তি হওয়ার পরে, বা মঞ্জুর না হওয়ার পরে, তিনি রাষ্ট্রপতির কাছে তার জীবনের জন্য শেষ ভিক্ষা করেছিলেন। রাষ্ট্রপতি ভিক্ষার অনুরোধ মঞ্জুর করেননি। এরপর ব্যবস্থা অনুযায়ী তাকে ফাঁসি দেওয়া হয়।

তিনি বলেন, “যদি এখানে আপিলের খবর পাওয়া যেত, এটি একটি ই হয়ে যেত… যেমন আমরা দেখেছি, যথাযথ নিয়ম অনুযায়ী, প্রতিটি ধাপের পর ধাপ একই। আমরা বা কারা কর্তৃপক্ষ তা জানি না। কোনো আপিল বিচারাধীন ছিল।’

সমস্যা কোথায় জানতে চাইলে মন্ত্রী বলেন, আমরা বলতে পারব না। যথাযথ নিয়ম অনুযায়ী তাকে ফাঁসি দেওয়া হয়েছে। এখন কেউ কিছু বললে আমরা জানি না। কারা কর্তৃপক্ষ কোনো নিষেধাজ্ঞা বা কিছু পায়নি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমাদের যে ব্যবস্থা আছে তাতে কোনো বিচ্যুতি নেই।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি