1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

আগরতলা পৌর নির্বাচনে ৫১টি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ১৭০ জন দেখেছে

ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় পৌর নির্বাচনে ৫১টি আসনে তৃণমূল কংগ্রেস অবশেষে দলীয় প্রার্থী ঘোষণা করেছে।

বুধবার (৩ নভেম্বর) দুপুরে রিটার্নিং অফিসারের কাছে তৃণমূল প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দেন।

এদিন ত্রিপুরা তৃণমূল কংগ্রেস শিবির থেকে মিছিল বের করা হয়। মিছিল থেকে ‘খেলা হবে’ স্লোগান দেওয়া হয়। পরে তারা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে মনোনয়নপত্র জমা দেন।

বুধবার তৃণমূল প্রার্থীদের মনোনয়ন জমা দেওয়ার সময় সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস নেতা এবং পশ্চিমবঙ্গের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব, রাজ্য তৃণমূলের আহ্বায়ক সুবল ভৌমিক এবং অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সুস্মিতা দেব বলেন, তৃণমূল কংগ্রেস সব আসনেই প্রার্থী দিয়েছে। উন্নয়নমুখী পৌরসভা গড়ে তুলতে জনগণের সঙ্গে একত্রে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থীদের বিপুল ভোটে জয়ী করার আহ্বান জানান।

তিনি বলেন, “একজোড়া ফুলের ভয়ে ক্ষমতাসীন বিজেপি দীর্ঘদিন ধরে তৃণমূল কংগ্রেসের বাধার সম্মুখীন হয়েছে।” আমরা সেই বাধাগুলো অতিক্রম করেছি এবং এখন যুদ্ধক্ষেত্রে থাকার প্রস্তুতি নিচ্ছি। ‘

এর আগে মঙ্গলবার (২ নভেম্বর) রাজ্যের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শেষ করেছে। একই দিনে, ত্রিপুরা গণতান্ত্রিক ফ্রন্টের তিনজন প্রার্থী, জাতীয় কংগ্রেসের প্রায় ৫০ শতাংশ আসনের সাথেও মনোনয়নপত্র জমা দেন।

এদিকে জল্পনা-কল্পনার পর ক্ষমতাসীন বিজেপি প্রার্থীদের ওপর চাপ বাড়াচ্ছে তৃণমূল কংগ্রেস সবকটি আসনেই প্রার্থী দিয়েছে। একদিকে, বিজেপি ছাড়া অন্য কোনও রাজনৈতিক দল পৌর এলাকায় প্রার্থী দিতে পারেনি।

মনোনয়ন জমা দেওয়ার প্রথম দিনে ২৭ অক্টোবর প্রধান বিরোধী রাজনৈতিক দল সিপিআইএম মনোনীত ৩৫ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দেন। জাতীয় কংগ্রেসের তরফেও বেশিরভাগ আসনে মনোনয়ন জমা দিয়েছেন প্রার্থীরা।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি