1. admin@dainikprothomnews.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

ভোক্তা অধিকারের অভিযানে ৯৬টি প্রতিষ্ঠানকে সাড়ে ৫ লক্ষ টাকা জরিমানা

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
  • ১৯২ জন দেখেছে

ভোক্তা সুরক্ষা বিভাগ নিত্যপণ্যের দাম সাশ্রয়ী রাখতে রাজধানীসহ সারা দেশে প্রচারণা চালিয়েছে। অভিযানে ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৯৬টি প্রতিষ্ঠানকে সাড়ে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তর সূত্র নিশ্চিত করেছে যে সোমবার (২৫ অক্টোবর) দিনব্যাপী অভিযানের সময় জরিমানা আদায় করা হয়েছিল।

একই দিনে বিভাগের তিনটি দল রাজধানীর মহাখালী, গুলশান ও বারিধারা এলাকায় অভিযান পরিচালনা করে।

অভিযানকালে চাল, চিনি, পেঁয়াজ, অশোধিত শাকসবজি ও ভোজ্যতেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য, ক্রয়-বিক্রয়ের রশিদ, পণ্যের মূল্য তালিকা পর্যবেক্ষণ করা হয়। একই সঙ্গে বাজারে ন্যায্যমূল্যে নিত্যপণ্য বিক্রি, পণ্য ক্রয়-বিক্রয়ের রসিদ রাখা, মূল্য তালিকা প্রদর্শনের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

এছাড়া ডিপার্টমেন্টাল স্টোর, ফার্মেসি ও রেস্তোরাঁয় অভিযান চালানো হয় এবং তিনটি কোম্পানিকে অননুমোদিত খাদ্য পণ্য ও ওষুধ সংরক্ষণ, অবৈধ প্রক্রিয়ায় খাদ্য পণ্য উৎপাদন ও সংরক্ষণ, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণসহ ভোক্তাদের স্বার্থের বিরুদ্ধে বিভিন্ন অপরাধের জন্য জরিমানা করা হয়।

একই দিনে অধিদফতরের মোট ৪৬টি দল ঢাকাসহ সারাদেশের বিভিন্ন মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৯৬টি প্রতিষ্ঠানকে ৫ লক্ষ ৫৯ হাজার টাকা জরিমানা করে।

আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, ক্যাব এবং সংশ্লিষ্ট শিল্প ও ব্যবসায়ী সমিতির প্রতিনিধিরা অধিদপ্তর কর্তৃক পরিচালিত অভিযানে সহায়তা করেন।

অভিযানের বিষয়ে অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, নিত্যপণ্যের দাম স্থিতিশীল ও ভোক্তা সহনশীল রাখতে অধিদপ্তর সারাদেশে মনিটরিং কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

তিনি নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রসহ সর্বস্তরের ব্যবসায়ীদের ভোক্তাদের স্বার্থ সমুন্নত রাখতে আইন মেনে ও নীতি-নৈতিকতা বজায় রেখে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার আহ্বান জানান।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি