1. admin@dainikprothomnews.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

সামরিক অভ্যুত্থানের পর সুদানে জরুরি অবস্থা জারি করা হয়েছে

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
  • ১৭৫ জন দেখেছে

সার্বভৌম পরিষদের প্রধান জেনারেল আবদেল ফাত্তাহ আল-বুরহান সামরিক অভ্যুত্থানের পর সোমবার সুদানে জরুরি অবস্থা ঘোষণা করেন। তিনি সার্বভৌম কাউন্সিল এবং অন্তর্বর্তী সরকার ভেঙে দেওয়ার ঘোষণাও দেন। সোমবার (২৫ অক্টোবর) আল-জাজিরা জানিয়েছে।

একটি টেলিভিশন ভাষণে, বুরহান বলেছিলেন যে চলমান লড়াই দেশের নিরাপত্তা এবং সুরক্ষার জন্য হুমকি এবং এটি রক্ষা করার জন্য সেনাবাহিনীকে পদক্ষেপ নেওয়া দরকার। গণতান্ত্রিক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না হওয়া পর্যন্ত সামরিক সরকার পদে বহাল থাকবে। দেশে ২০২৩ সালে জাতীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে।

সুদানের নিরাপত্তা বাহিনী অভ্যুত্থানের সমর্থনে বিবৃতি দিতে অস্বীকার করার পর প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদাককে গ্রেপ্তার করে অজ্ঞাত স্থানে নিয়ে গেছে, দেশটির তথ্য মন্ত্রণালয় জানিয়েছে।

এর আগে সুদানের প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদাককে গৃহবন্দী করা হয়। সেনাবাহিনীর অজ্ঞাত সদস্যরা তার বাড়ি ঘিরে রাখার পর তাকে গৃহবন্দী করা হয়। সেনাবাহিনী প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা এবং দেশটির ক্ষমতাসীন সার্বভৌম কাউন্সিলের সদস্য সহ বেশ কয়েকজন বেসামরিক কর্মকর্তাকে গ্রেপ্তার করার পরই হামদাককে গৃহবন্দী করা হয়েছিল।

গত মাসেও দেশে অভ্যুত্থানের চেষ্টা হয়েছিল। তবে অভ্যুত্থানের চেষ্টা ব্যর্থ হয়। আল জাজিরার এক প্রতিবেদনে সে সময় বলা হয়েছিল যে একদল সৈন্য অভ্যুত্থানের চেষ্টা করেছিল। এরপর তারা অভ্যুত্থানে ব্যর্থ হয়।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি