1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

বিস্ফোরণে কাবুলের বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে অন্ধকারে ডুবলো

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ১৭৬ জন দেখেছে

আফগানিস্তানের রাজধানী কাবুলে বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাতে একটি রহস্যময় বিস্ফোরণে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। পুরো শহর অন্ধকারে নিমজ্জিত। ফলস্বরূপ, জেনারেটরগুলি জরুরি পরিসেবাগুলি চালু রাখার একমাত্র ভরসা হয়ে ওঠে। খবর এএফপি।

বিস্ফোরণের কারণ তাৎক্ষণিকভাবে স্পষ্ট হয়নি। কিন্তু যদি এটি একটি বিদ্রোহী গোষ্ঠীর আক্রমণ হয়, তাহলে একসময় তালেবানদের দ্বারা ব্যবহৃত কৌশল এখন তাদের বিরুদ্ধে পরিণত হচ্ছে।

ব্রেশনা পাওয়ার কোম্পানি বৃহস্পতিবার তার গ্রাহকদের কাছে পাঠানো এক বার্তায় বলেছে যে কাবুলের কালা মুরাদ বেগ এলাকায় একটি বিস্ফোরণের পর একটি বৈদ্যুতিক পাইলন নষ্ট হওয়ার পর ২২০ কেভি আমদানি করা বিদ্যুৎ লাইনটি বিচ্ছিন্ন হয়ে গেছে। এর ফলে কাবুলসহ বেশ কয়েকটি প্রদেশের বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে।

আফগানিস্তান বিদ্যুতের জন্য মূলত তার উত্তরের প্রতিবেশী উজবেকিস্তান এবং তাজিকিস্তানের উপর নির্ভরশীল। ফলস্বরূপ, আন্তঃরাজ্য বিদ্যুৎ লাইন বিদ্রোহীদের অন্যতম প্রধান লক্ষ্য হিসেবে বিবেচিত হয়।

মার্কিন সমর্থিত আফগান সরকারের বিরুদ্ধে যুদ্ধে তালিবানরাও গত ২০ বছরে এই ধরনের স্থাপনায় নিয়মিত হামলা চালিয়েছে। কিন্তু গত আগস্টে কাবুলের নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকে জঙ্গি গোষ্ঠী আইএস জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে ধারাবাহিক হামলা চালিয়ে আসছে।

ব্রেশনা বলেন, ঘটনাস্থলে প্রকৌশলীদের পাঠানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলে, তারা সংযোগটি মেরামত শুরু করবে। তবে শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত কাবুলে বিদ্যুৎ ফিরে এসেছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি