1. admin@dainikprothomnews.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী উপকারী শাক ৩টি সম্পর্কে জেনে নিন

সিরাজুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

রাজনীতি ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ১৮৫ জন দেখেছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে একটি নিবন্ধের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা ঘটনার নিন্দা জানিয়েছেন।

বৃহস্পতিবার (২১ শে অক্টোবর) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেন, সুপরিচিত ব্যক্তি ও লেখকদের বিরুদ্ধে যেসব মামলা করা হয়েছে তাতে “স্বাধীন ইচ্ছা, চিন্তার ও বাকস্বাধীনতা সম্পর্কিত ঘৃণ্য ঘটনা।”

নেতারা বলেন, এই ধরনের ঘটনাগুলো এমন এক সুদূরপ্রসারী ষড়যন্ত্রের অংশ, যখন দেশ হিংস্র সাম্প্রদায়িক সহিংসতার মধ্যে ছিল এবং প্রশাসন দাঙ্গাকারী ও হামলাকারীদের চিহ্নিত করতে ব্যর্থ হয়েছিল। এই ধরনের ঘটনা শুধুমাত্র প্রতিক্রিয়াশীল ধর্মান্ধ অশুভ শক্তিকে উৎসাহিত করবে।

তারা আরও যোগ করেছে যে মামলাটি ছয় বছর পুরনো একটি নিবন্ধের উপর ভিত্তি করে।

এক বিবৃতিতে নেতারা অবিলম্বে অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে হয়রানি মামলা প্রত্যাহারের দাবি জানান।

এর আগে মঙ্গলবার (১৯ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অপমান করার অভিযোগে ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে একটি অভিযোগ দায়ের করা হয়। মামলার অন্য আসামিরা হলেন লেখক নেছার আহমেদ এবং লেখক রাশেদ রউফ। নাজিম উদ্দীন সুজন নামে এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

চট্টগ্রাম মহানগর হাকিম হোসেন মোহাম্মদ রেজার আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত মামলার আদেশের জন্য রবিবার (২৪ অক্টোবর) দিন ধার্য করেছেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, চট্টগ্রাম একাডেমি থেকে প্রকাশিত ‘জাতির জনক’ শিরোনামে একটি বইয়ে অধ্যাপক সিরাজুল ইসলাম বঙ্গবন্ধুকে অপমান করেছেন। বইটিতে বেশ কিছু জায়গায় বঙ্গবন্ধুকে নিয়ে অবমাননাকর বাক্য ও শব্দ ব্যবহার করা হয়েছে। অতএব, আদালতে মামলা করার জন্য একটি আবেদন করা হয়েছিল।

বিষয়টি নিশ্চিত করে বাদীর আইনজীবী শাহিদা নূর বলেন, আদালত বঙ্গবন্ধুকে অপমান করার জন্য দায়ের করা মামলার শুনানি শেষে আদেশ জারির জন্য আগামী রবিবার দিন ধার্য করেছেন।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি