1. admin@dainikprothomnews.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় চায়ের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধ লক্ষাধিক টাকার ক্ষতি সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে

বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয়ঃ বললেন তথ্যমন্ত্রী

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ১৫৫ জন দেখেছে

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডা. হাসান মাহমুদ বলেন, বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয়, এদেশের সবারই। হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান ধর্মের মানুষের সম্মিলিত রক্তে আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা পেয়েছি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই দেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ হিসেবে রাখতে আমরা বদ্ধপরিকর।

বুধবার (২০ অক্টোবর) রাতে রাজধানীর মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে প্রবারণা পূর্ণিমা উৎসবে প্রধান অতিথি হিসেবে তিনি বক্তব্য রাখছিলেন।

বৌদ্ধ সম্প্রদায়ের এই দ্বিতীয় ধর্মীয় দিনে সবাইকে স্বাগত জানিয়ে মন্ত্রী বলেন, মহামতি গৌতম বুদ্ধের অহিংসা এবং জনস্বার্থের বার্তা শান্তি ও সম্প্রীতির নিদর্শন।

পূজামন্ডপে হামলার বিষয়ে মন্ত্রী বলেন, যারা মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানের পক্ষে ছিল এবং তাদের পরবর্তী প্রজন্ম এখনো আছে। এজন্য মাঝে মাঝে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করা হয়। এই কারণেই আমরা হাজার বছর ধরে এই সম্প্রদায়ের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে বাস করছি।

তিনি বলেন, দুর্গাপূজা উপলক্ষে সাম্প্রদায়িক অশুভ শক্তি আক্রমণ করেছিল। যারা এই দেশ চায় না। যারা সাম্প্রদায়িকতা উসকে দিয়ে বিভিন্ন সময়ে রাজনৈতিক সুবিধা লাভ করতে চায়। তারা এই দুর্গাপুজোকে কেন্দ্র করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার একটি জঘন্য প্রচেষ্টা করেছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. আফজালুর রহমান বাবু। অনুষ্ঠানে বাংলাদেশ বৌদ্ধ ফেডারেশনের সভাপতি ইঞ্জিনিয়ার দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়া এবং সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয় বক্তব্য রাখেন। সভা শেষে অতিথিরা ফানুস উড়িয়ে অংশ নেন।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি