1. admin@dainikprothomnews.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

ফেসবুকের নাম পরিবর্তন হতে পারে

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ২৩৩ জন দেখেছে

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তার নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। আগামী সপ্তাহে নতুন নাম ঘোষণা করা হতে পারে, দ্য ভার্জ একটি ফেসবুক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে।

ভার্জের একটি প্রতিবেদন অনুসারে, ফেসবুকের বার্ষিক সম্মেলন ‘কানেক্ট’ ২৮ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা। এই সম্মেলনটি প্রতিবছর ফেসবুকের কর্মীদের নিয়ে অনুষ্ঠিত হয়। ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ সম্মেলনে নাম পরিবর্তন নিয়ে আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে। তবে তার আগে নতুন নাম ঘোষণা হতে পারে ফেসবুকের।

নাম পরিবর্তনের খবরটি এসেছে ফেসবুকের ব্যবসায়িক চর্চা নিয়ে মার্কিন সরকারের বিভিন্ন তদন্তের মধ্যে। তবে ফেসবুক থেকে কেউ এ বিষয়ে মন্তব্য করেনি। সংস্থাটি বলেছে যে তারা কোনও গুজব বা জল্পনা নিয়ে মন্তব্য করেনি।

যাইহোক, ব্যবসা সম্প্রসারণের জন্য প্রযুক্তি কোম্পানিগুলির নামকরণ নতুন নয়। ভাবনা হল ফেসবুকের নাম পরিবর্তন করে নিজেকে মেটাভার্স কোম্পানি হিসেবে পুনর্গঠন করা।

এদিকে, ফেসবুক কর্তৃপক্ষ মেটার্ভার প্রযুক্তি বাস্তবায়নের জন্য ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে ১০,০০০ জন লোক নিয়োগের পরিকল্পনা করেছে। গত সোমবার (১৯ অক্টোবর) তারা এ ঘোষণা দিয়েছে।

আপনি অফিসে বা বাড়িতে বসে আছেন, কিন্তু আপনি সমুদ্র সৈকত বা অন্য কোথাও যাওয়ার কথা কল্পনা করতে পারেন। অর্থ বিনিয়োগ করা হয়েছে এবং মানুষের এই কল্পনাকে বাস্তবে রূপ দেওয়ার জন্য দীর্ঘদিন ধরে প্রচেষ্টা চালানো হচ্ছে। ডিজিটাল জগতের সঙ্গে মিশে মানুষকে বাস্তবতার কাছাকাছি নিয়ে আসার জন্য মেটাভার্স কাজ করবে।

বছরের পর বছর ধরে, এই ধরনের বাস্তবতায় বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগ করা হয়েছে। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ মনে করেন, এই নতুন প্রযুক্তি ইন্টারনেট বিশ্বে বিপ্লব ঘটাবে। সেজন্য তিনি এই ধরনের প্রযুক্তি তৈরির কাজ শুরু করেছেন।

ফেসবুক বলছে, এত বড় প্রকল্প রাতারাতি বাস্তবায়ন করা সম্ভব নয়, এমনকি একাও নয়। মেটাভার্স প্রযুক্তি বাস্তবায়নে ১০ থেকে ১০ বছর সময় লাগতে পারে।

সমালোচকরা বলছেন, কোম্পানির সুনাম ফিরিয়ে আনতে এবং ফেসবুকের বিরুদ্ধে অভিযোগ থেকে মনোযোগ সরাতে এই ঘোষণা করা হয়েছে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি