1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত হয়েছে

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশিত : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ১৮৪ জন দেখেছে

“শেখ রাসেল দীপ্ত জয়লাস, অদম্য আত্মবিশ্বাস” প্রতিপাদ্য বিষয়ক বিভিন্ন কর্মসূচির মাধ্যমে প্রথমবারের মতো সাতক্ষীরায় শেখ রাসেল দিবস অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০ টায় জেলা প্রশাসন চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

এ সময় জেলা প্রশাসন, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক সংগঠনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস, বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।

সকাল সাড়ে ১০ টায় সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম বার), উপ-পরিচালক স্থানীয় সরকার মাশরুবা ফেরদৌস, অতিরিক্ত জেলা প্রশাসক (সামগ্রিকভাবে) কাজী আরিফুর রহমান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো। রুহুল আমিন, জেলা তথ্য কর্মকর্তা মো। হক এবং বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, স্কুল-কলেজের প্রধান, শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষীরা।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের প্রায় ২০০ বছরের কাঙ্ক্ষিত স্বাধীনতা এনে দিয়েছেন।” কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে তাকে এবং তার পরিবারকে হত্যা করা হয়।

ঘাতকরা এমনকি ১০ বছর বয়সী শেখ রাসেলকে হত্যা করেছিল। যা ইতিহাসের এক নির্মম কালো অধ্যায়ের জন্ম দিয়েছে। দিবসের বিভিন্ন কর্মসূচির মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, জেলা শিল্পকলা একাডেমি, বাংলাদেশ শিশু একাডেমি শিশু -কিশোরদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে এবং পুরস্কার প্রদান করে।

সাতক্ষীরা জেলার ৪৮টি শেখ রাসেল ডিজিটাল ল্যাবের মধ্যে ‘৬টি’ শেখ রাসেল ডিজিটাল ল্যাব’কে বিশেষ পুরস্কার দেওয়া হয়েছে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি