1. admin@dainikprothomnews.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী উপকারী শাক ৩টি সম্পর্কে জেনে নিন

সেই দুর্নীতির মামলায় জামিনের বিষয়ে হাইকোর্টের রুল

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ২০০ জন দেখেছে

দুর্নীতিবিরোধী দায়ের করা মামলায় কিশোরী ও তার মাকে নির্যাতনের পর বগুড়া থেকে গ্রেফতার ও বহিষ্কৃত গ্রেপ্তার করা সুপরিচিত শ্রমিক লীগ নেতা তুফান সরকারকে জিজ্ঞাসা করে হাইকোর্ট একটি রুল জারি করেছে। কমিশন, জামিন পাবে না।

সোমবার (১৮ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের সমন্বয়ে গঠিত একটি ভার্চুয়াল বেঞ্চ রুলটি পাস করেছে।

আসামিপক্ষে আদালতে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট রফিকুল ইসলাম সোহেল। রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ রুমি এবং সহকারী অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান মিলন।

এর আগে, হাইকোর্ট রায় দিয়েছিল যে বগুড়া থেকে বহিষ্কৃত শ্রমিক লীগ নেতা তুফান সরকার ছয় মাসের জন্য দেশের কোনো আদালতে জামিন চাইতে পারবেন না কারণ তিনি অন্য আদালতে জামিনের আবেদন করেছিলেন যদিও জামিনের নিয়ম ছিল একটি বেঞ্চে বিচারাধীন।

একইসঙ্গে, জানা আয়ের বাইরে সম্পদ অর্জনের মামলায় তার জামিনে থাকা রুল বাতিল করেছে আদালত। ১ এপ্রিল হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে একটি ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেয়।

ব্যারিস্টার সাজ্জাদ হোসেইন একই দিনে দুদকের পক্ষে আদালতে হাজির হন। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট শাহ আলম সরকার।

গত বছরের ৯ সেপ্টেম্বর হাইকোর্ট একটি রুল জারি করে জিজ্ঞাসা করে, কেন বগুড়া থেকে বহিষ্কৃত শ্রমিক লীগ নেতা তুফান সরকারকে অবৈধ সম্পদ অর্জনের মামলায় জামিন দেওয়া হবে না।

এই বিধি বিচারাধীন থাকা অবস্থায়, তুফান সরকার ৯ মার্চ একই বেঞ্চে জামিনের আবেদন করেন। এর পর আদালত আজ জামিন আবেদনের শুনানিতে রুল জারি করেন।

দুদক ২০১৮ সালের ৩১ ডিসেম্বর বগুড়া সদর থানায় তুফান সরকারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। মামলা অনুসারে, তুফান সরকার অজানা আয়ের মধ্যে থেকে ১ কোটি ৫৯ লক্ষ ৫৮ হাজার ৮৮৫ টাকা উপার্জন করেন, যা তিনি তার আয়কর রিটার্নে দেখিয়েছিলেন। বাস্তবে অভিযুক্ত তুফান সরকারের আয়ের কোনো বৈধ উৎস ছিল না।

বগুড়ায় মা ও মেয়েকে নির্যাতনের পর মায়ের মাথা কামানোর অভিযোগে ২০১৭ সালের ২৯ জুলাই থেকে তিনি কারাগারে আছেন। এদিকে, হাইকোর্ট এই মামলায় তার জামিনের আবেদন খারিজ করে দিয়েছে। এ ছাড়া দুদকের বাইরে সম্পদ অর্জনের জন্য তার বিরুদ্ধে মামলা রয়েছে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি