1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

ভারতের কেরালা রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৬

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ১৭৩ জন দেখেছে

ভারতের কেরালা রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬। তাদের অন্তত ছয়টি শিশু রয়েছে। আরও মানুষ নিখোঁজ হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে। বিবিসি থেকে খবর।

গত কয়েকদিনের ভারী বৃষ্টির কারণে কেরালায় বন্যা ও ভূমিধসের সৃষ্টি হয়েছে। অনেক বাড়ি ভেসে গেছে। রাজ্যের কোট্টায়াম শহরের অগণিত মানুষ প্লাবিত হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবি ও ভিডিওতে দেখা যাচ্ছে বন্যার ধ্বংসযজ্ঞ। ভিডিওতে দেখা গেছে, প্লাবিত বাসের ভেতর থেকে যাত্রীদের উদ্ধার করা হচ্ছে।

পিটিআই জানিয়েছে, কোট্টায়ামে একটি বাড়ি বন্যায় একই পরিবারের ৬ সদস্য নিহত হয়েছে। তাদের মধ্যে একজন ৭৫ বছর বয়সী মহিলা এবং ৩টি শিশু ছিল।

রাজ্যের ইদুক্কি জেলায়ও চার, সাত ও আট বছর বয়সী তিন শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আরও অন্তত পাঁচজন নিখোঁজ রয়েছে।

রাজ্যে ক্ষতিগ্রস্তদের উদ্ধারে ভারতীয় সেনাবাহিনী স্থানীয়দের সাথে যোগ দিয়েছে। হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে আটকে পড়া মানুষকে খাদ্য ও ত্রাণ পৌঁছে দিতে। রাজ্যের বিভিন্ন স্থানে অস্থায়ী আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।

কেরালায় বন্যা নতুন কিছু নয়, যা অতি-নগরায়নের দ্বারা প্রভাবিত হয়েছে। ২০১৮ সালে, রাজ্যে শতাব্দীর সবচেয়ে ভয়াবহ বন্যায় ৪০০ মানুষ নিহত হয়েছিল এবং ১০ লাখেরও বেশি গৃহহীন হয়েছিল।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি