1. admin@dainikprothomnews.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

পুজোর সন্ধ্যায় চিকেন তন্দুরির স্বাদে জমবে

লাইফস্টাইল ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ২৩০ জন দেখেছে

মহালয়ার মধ্য দিয়ে হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গোৎসবের দেবী পক্ষের গণনা শুরু হয়েছে। ষষ্ঠী পূজার মাধ্যমে ১১ ই অক্টোবর থেকে দুর্গাপূজা শুরু হবে। কিন্তু এখন থেকে সবার মধ্যে দুর্গাপূজার বিস্ময় শুরু হয়েছে।

এই সময়ে, অনেকে কেনাকাটা নিয়ে ব্যস্ত এবং অনেকে পরিবার নিয়ে সময় কাটাচ্ছেন। পরিবার এবং বন্ধুরা অবশ্যই পূজার সন্ধ্যায় একসাথে ঝাঁপিয়ে পড়বে!

কিন্তু খালি মুখের আড্ডা কি? তাই এই সময়ে পরিবার এবং প্রিয়জনের জন্য চিকেন তন্দুরি তৈরি করুন। আপনি রেসিপি অনুযায়ী সহজেই বাড়িতে এটি তৈরি করতে পারেন-

উপকরণ:

৪ মুরগির পা টুকরা

৪ টেবিল চামচ টোকাদাই

তন্দুরি মশলা ২ টেবিল চামচ

আদা পেস্ট ১ চা চামচ

রসুন পেস্ট ১ চা চামচ

মরিচের গুঁড়া ১ চা চামচ

২ চা চামচ লেবুর রস

সাদা তেল আধা কাপ

স্বাদ অনুযায়ী লবণ

পদ্ধতি:

প্রথমে মুরগি ভালো করে ধুয়ে নিন। তারপর ছুরি দিয়ে হালকা করে কেটে নিন। যাতে মশলা মুরগির মধ্যে ভালোভাবে ঢুকতে পারে। এবার মেরিনেডের জন্য লেবুর রস, লবণ এবং হলুদ গুঁড়ো মিশিয়ে নিন। আধা ঘণ্টা ঢেকে রাখুন।

আবার মেরিনেশনের পালা। এবার মুরগির মধ্যে একটি করে আদা-রসুনের পেস্ট মিশিয়ে নিন। তারপর আবার আধা ঘন্টা অপেক্ষা করুন। একটি পাত্রে টোকদই, তন্দুরি মশলা এবং মরিচের গুঁড়ো ভালো করে মিশিয়ে নিন।

এবার মুরগির সাথে টোকদাই মিশ্রণটি ভালো করে ছড়িয়ে দিন। যাতে মশলা মুরগির সব অংশে পৌঁছায়। গতবারের মতো আবার আধা ঘণ্টা মুরগি মেরিনেট করুন।

এবার একটি প্যানে তেল গরম করুন। মেরিনেট করা মুরগী ​​এক এক করে ভাজতে হবে। কম তাপে মুরগিগুলোকে সামনে পেছনে ভাজুন।

মুরগি পুরোপুরি সিদ্ধ হয়ে গেলে প্যান থেকে সরিয়ে নিন। তারপর মুরগিগুলিকে একটি গ্যাসের গ্রিলের উপর রাখুন এবং দুই দিক ভালভাবে বেক করুন।

মুরগির দুপাশে একটু পোড়া একটি সুন্দর তন্দুরি মসলার গন্ধ দেবে। ব্যাস হয়ে গেল চিকেন তন্দুরি। এখন গরম গরম পরিবেশন করার সময়।

চিকেন তন্দুরি পুদিনা সসের সাথে পরিবেশন করুন। টমেটো সস বা চিলি সসের সাথে খেতেও ভালো। এই মার্জিত শব্দটি উপাসনাস্থল জমে যাবে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি