1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

কাঞ্চনের ৪৯ টি মামলায় বাদী খুঁজে পেতে আপিলের পর পর্যালোচনা করুন

প্রথম নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ২১৪ জন দেখেছে

রাজধানীর শান্তিনগরের বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে একটি পর্যালোচনা পিটিশন দায়ের করা হয়েছে। রাজারবাগ পীর সিন্ডিকেটের দায়ের করা ৪৯ টি মামলায় বাদী খুঁজতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে।

সিনিয়র অ্যাডভোকেট জয়নুল আবেদীন বৃহস্পতিবার (৭ অক্টোবর) একরামুল আহসান কাঞ্চনের পক্ষে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় রিভিউ জমা দেন। কাঞ্চনের আরেক আইনজীবী অ্যাডভোকেট এমদাদুল হক বশির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিষয়টি আপিল বিভাগের চেম্বার জজ আদালতে শুনানি হবে।

আগের রিট আবেদনের পরিপ্রেক্ষিতে, রাজারবাগের তথাকথিত পীর দিল্লুর রহমানকে কাঞ্চনের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় নির্যাতন, ধর্ষণ, চুরি, ডাকাতি এবং মানব পাচারসহ বিভিন্ন অভিযোগে ৪৯ টি মামলায় নাম উল্লেখ করা হয়েছে। হাইকোর্টের নির্দেশে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) হাইকোর্টে প্রতিবেদন জমা দেয়। রিপোর্টটি এখনও শোনা যায়নি।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একটি পূর্ণাঙ্গ বেঞ্চ তখন হাইকোর্টের পুরো অন্তর্বর্তীকালীন আদেশ স্থগিত করে, সিআইডিকে রিট আবেদনকারী কাঞ্চনের বিরুদ্ধে সমস্ত বিচারাধীন মামলা তদন্তের নির্দেশ দেয়।

এরপর ২১ সেপ্টেম্বর হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে একটি ভার্চুয়াল বেঞ্চ সিআইডি রিপোর্ট শুনলে আদালত এটিকে শুনানি ছাড়াই এজেন্ডা থেকে সরানোর নির্দেশ দেয়।

একই দিন অ্যাডভোকেট জয়নুল আবেদীন আদালতে রিট আবেদনের শুনানি করেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী এমাদুল হক বসির। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার এবং অরবিন্দ কুমার রায় হাজির হন। অন্যদিকে সাবেক অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এম কে রহমান, অ্যাডভোকেট ওয়াজি উল্লাহ এবং অ্যাডভোকেট শেখ ওমর শরীফ পীরের পক্ষে ছিলেন।

অ্যাডভোকেট শেখ ওমর শরীফ বলেন, ৫ সেপ্টেম্বর সিআইডিকে তদন্তের অনুমতি দেওয়ার জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চের আদেশসহ হাইকোর্টের পূর্ণ অন্তর্বর্তীকালীন আদেশ, রিট আবেদনকারী কাঞ্চনের বিরুদ্ধে সব বিচারাধীন মামলার কার্যক্রম স্থগিত করেছে।

পরে ২১ সেপ্টেম্বর তিনি আপিল বিভাগের আদেশের একটি প্রত্যয়িত কপি হাইকোর্টে জমা দেন।

হাইকোর্ট তখন আপিল বিভাগের আদেশ পালন করেন, কারণ আপিল বিভাগ আবেদনকারীর বিরুদ্ধে বিচারাধীন মামলার বিচার না হওয়া পর্যন্ত অন্তর্বর্তীকালীন আদেশ স্থগিত করেন। তাই এই মুহূর্তে এই রিট মামলায় অন্য কোনো আদেশ দেওয়া সম্ভব নয়। হাইকোর্ট মামলাটি এজেন্ডা থেকে খারিজ করে দেয়।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি