1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

সাতক্ষীরায় বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বেসরকারি শিক্ষকদের স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশিত : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ১৯৯ জন দেখেছে

সাতক্ষীরায় বেসরকারি শিক্ষকরা সমাবেশ করে এবং পয়েন্ট দাবি করে স্মারকলিপি প্রদান করে বিশ্ব শিক্ষক দিবস পালন করেছেন।

একই সঙ্গে শিক্ষকরা শিক্ষার জাতীয়করণ এবং শিক্ষকদের এমপিও নিবন্ধনের পক্ষে কথা বলেন।

মঙ্গলবার (৫ অক্টোবর) সকালে কালেক্টরেট চত্বর থেকে র্যা লিটি শুরু হয় বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বকসিস) সাতক্ষীরা জেলা শাখার সভাপতি এনামুল ইসলামের নেতৃত্বে।

পরে তারা জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির বাংলাদেশের শিক্ষক সমাজের দাবি সম্বলিত একটি স্মারকলিপি পেশ করেন। পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি হস্তান্তর করেন।

একই সঙ্গে বক্তারা বলেন, শিক্ষার কারিগর হিসেবে দেশে শিক্ষিত সমাজ গড়ার ব্রত নিয়ে শিক্ষকরা কাজ করছেন।

কিন্তু এখন পর্যন্ত সরকারি ও বেসরকারি শিক্ষকদের মধ্যে বৈষম্য একই উচ্চতায় পরিমাপ করা হয়নি। এটি শিক্ষায় কাঙ্ক্ষিত সেবার সাথে মেলে না।

বাকশিসের যুগ্ম সম্পাদক আশরাফুল ইসলাম, বাসুদেব সিংহ, বিলকিস নাহার রিতা, সুতপা রাহা, মো. আকবর আলী, মো. কামরুজ্জামান, ননীগোপাল সরকার, সালেহা আক্তারসহ কলেজের অন্যান্য শিক্ষকরা স্মারকলিপি ও সমাবেশে উপস্থিত ছিলেন।

তারা শিক্ষা ব্যবস্থার জাতীয়করণ, বেসরকারি শিক্ষকদের পাশাপাশি সরকারি শিক্ষকদের উৎসব ভাতার বিধান, অবশিষ্ট শিক্ষকদের এমপিও নিবন্ধন এবং বেসরকারি শিক্ষকদের পূর্ণ অবসর সুবিধা প্রবর্তনের দাবি জানান।

জেলা প্রশাসক শিক্ষকদের আশ্বাস দিয়েছিলেন যে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে দাবি পাঠাবেন।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি