1. admin@dainikprothomnews.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী উপকারী শাক ৩টি সম্পর্কে জেনে নিন

জিমেইল সুরক্ষিত রাখতে যা করতে হবে

Reporter Name
  • প্রকাশিত : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ১৮২ জন দেখেছে

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ
তথ্য প্রযুক্তির এই যুগে প্রায় প্রত্যেকেরই একটি জিমেইল অ্যাকাউন্ট আছে। চিঠি আদান -প্রদানের পরিবর্তে মেইলের মাধ্যমে অনেক কিছু করা যায়। প্রায় সব অফিস এবং স্কুলে জিমেইল ব্যবহার বাড়ছে। সুতরাং আপনার জিমেইল অ্যাকাউন্ট সুরক্ষিত করার জন্য আপনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে পারেন।

এটি আপনার জিমেইল অ্যাকাউন্টকে নিরাপদ এবং সুরক্ষিত রাখবে। আপনার জিমেইল অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার কিছু উপায় দেখে নেওয়া যাক। অন্যথায় একাউন্ট যে কোন সময় হ্যাক হতে পারে। কীভাবে আপনার জিমেইল অ্যাকাউন্ট সুরক্ষিত রাখবেন তা জানুন।

প্রথমত, আপনার জিমেইল অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার জন্য দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ বৈশিষ্ট্য খুবই গুরুত্বপূর্ণ। জিমেইল অ্যাকাউন্টগুলি এর অতিরিক্ত স্তর এবং টিপি বৈশিষ্ট্য দ্বারা হ্যাক হওয়ার সম্ভাবনা কম।

ফলে আপনার জিমেইল অ্যাকাউন্ট হ্যাকারদের থেকে নিরাপদ রাখা সম্ভব। যদি কোন কারণে আপনার জিমেইল একাউন্ট বন্ধ থাকে, তাহলে এটি পুনরায় সক্রিয় করা সম্ভব। এই লিঙ্কে ক্লিক করুন-

আপনার জিমেইল অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার আরেকটি গুরুত্বপূর্ণ উপায় হল সদস্যতা ত্যাগ করা। যদি কোন সন্দেহজনক মেইল ​​বারবার আসে, সেখান থেকে সদস্যতা ত্যাগ করুন এবং মেইলটি আর ফিরে আসবে না। এটি বারবার সেই ইমেলগুলি মুছে ফেলার প্রয়োজনীয়তা দূর করে এবং আপনার জিমেইল অ্যাকাউন্টকে অবাঞ্ছিত সন্দেহজনক ইমেল থেকে রক্ষা করে। এক্ষেত্রে শুধু আনসাবস্ক্রাইব বাটনে ক্লিক করুন।

আপনি যদি একটি জিমেইল অ্যাকাউন্ট থেকে অন্য ফোল্ডারে গুরুত্বপূর্ণ মেইল ​​সরাতে চান, তাহলে আপনি ফিল্টার ব্যবহার বৈশিষ্ট্যটির মাধ্যমে এটি করতে পারেন। ফলস্বরূপ, আপনার অ্যাকাউন্ট বন্ধ থাকলেও, সেই গুরুত্বপূর্ণ ইমেলগুলি হারিয়ে যাবে না।

আপনি যদি আপনার জিমেইল অ্যাকাউন্টে এন্ডু সেন্ড মেসেজ ফিচার চালু করতে চান, তাহলে আপনাকে জিমেইল সেটিংসে গিয়ে গিয়ার আইকনে ক্লিক করতে হবে, তারপর এন্ডু সেন্ড অপশনটি নির্বাচন করুন এবং আপনার পছন্দের সময় নির্বাচন করুন। জিমেইল ৩০ সেকেন্ডের বেশি সময় নেয় না।

তারপর স্মার্ট কম্পোজ ব্যবহার করলে মেইল ​​লেখা সহজ এবং দ্রুত হবে। জিমেইল অ্যাকাউন্টের এই ফিচারটি বড় মেইল ​​লিখতেও সাহায্য করবে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি