1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত সাতক্ষীরায় মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের প্রশ্রয় দেওয়া হবে না সাতক্ষীরায় চারটি অস্ত্র, ২৯ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন জব্দ করেছে র‌্যাব-৬ সাতক্ষীরায় তেলজাতীয় ফসল উৎপাদনে ৫ কৃষক পুরস্কৃত সাতক্ষীরায় কোন আম কবে পাড়া যাবে, জানালো জেলা প্রশাসন সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাতক্ষীরার আশাশুনিতে এসএসসি ২০০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত আজ থেকে ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে ইরানের দাবি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র, লুকাতে চাচ্ছে ইসরায়েল

দলে ফেরার পর সাকিব বোলিং এবং ফিল্ডিংয়ে শক্তিশালী ছিলেন

Reporter Name
  • প্রকাশিত : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ১৯২ জন দেখেছে

স্পোর্টস ডেস্কঃ
সাকিব আল হাসানকে বাদ দিয়ে কলকাতা নাইট রাইডার্স সংযুক্ত আরব আমিরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পাঁচটি ম্যাচ খেলেছে। প্রতিটি ম্যাচের আগে এবং পরে, কলকাতা কেন সাকিবকে নিচ্ছে না তা নিয়ে আলোচনা হয়েছিল। যাদের কাছ থেকে তারা কার্যকর ব্যাটিংয়ের পাশাপাশি দুর্দান্ত বোলিং পেতে পারে।

অবশেষে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে সাকিবকে বাদ দিল কলকাতা। বিশ্বের সেরা অলরাউন্ডার ম্যাচের প্রথম ইনিংসে ফিল্ডিং এবং বোলিং করে নিজের যোগ্যতার প্রমাণ দেন। ফিল্ডিংয়ে সরাসরি থ্রোতে এক রান আউট ছাড়াও সাকিব বোলিংয়ে উইকেট নেন। তিনি ৪ ওভারে মাত্র ২০ রান খরচ করেছেন।

কলকাতার অন্য দুই স্পিনার সুনীল নারাইন এবং বরুণ চক্রবর্তীও সাকিবের দুর্দান্ত পারফরম্যান্সের ইনিংসে উজ্জ্বল ছিলেন। ফলস্বরূপ, হায়দরাবাদ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারায় এবং ১১৫ রানের বেশি করতে পারেনি। প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে কলকাতার ১১৬ রানের টার্গেট।

টস হেরে কলকাতা শুরু থেকেই হায়দরাবাদের উপর আধিপত্য বিস্তার করে। পাওয়ার প্লের শেষ ওভারে হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন চারটি চারের সাহায্যে ১৮ রান নেন। যাইহোক, প্রথম ৬ ওভারে তাদের সংগ্রহ দাঁড়ায় মাত্র ৩৫ রানে, ঋদ্ধিমান সাহা (০) এবং জেসন রায় (১০) ড্রেসিংরুমে ফিরে আসেন।

মাত্র ১৬ রানে দুটি উইকেট নেওয়ার পর, উইলিয়ামসন তৃতীয় উইকেটে প্রিয়াম গার্গকে সঙ্গে চাপ সামলাতে ভালোই করছিলেন। সাকিব ইনিংসের সপ্তম ওভারে প্রথমবার আক্রমণ করে টাই ভাঙেন। ওভারের পঞ্চম বলে দ্রুত সিঙ্গেল নিতে চেয়েছিলেন উইলিয়ামসন। সাকিব সরাসরি থ্রো দিয়ে বিদায় ঘণ্টা বাজালেন।

সাকিব সপ্তম থেকে ইনিংসের ত্রয়োদশ ওভার পর্যন্ত টানা চার ওভার বল করেছেন। তিনি তার দ্বিতীয় ওভারে প্রথম উইকেট পেতে পারেন। কিন্তু তিনি এক হাতে প্রিয়ম গর্গের রিটার্ন ক্যাচ ধরতে পারেননি। ফলস্বরূপ, প্রথম দুই ওভারে তাকে উইকেটবিহীন হতে হয়েছিল।

ব্যক্তিগত তৃতীয় ওভারে অপেক্ষা শেষ। অভিষেক শর্মা খেলতে খেলতে উইকেট ছাড়লেন। কিন্তু সাকিব বর্ম নিয়ে বসলেন। দীনেশ কার্তিকের অভিষেক, সহজ স্ট্যাম্পিং। সাকিব তার শেষ ওভারে স্পেলের একমাত্র সীমানা হজম করেন। সব মিলিয়ে ৪ ওভারে মাত্র ২০ রান করেন তিনি।

নারিন ও বরুণ শাকিবের অভিনয়ের দিনটি মিস করেননি। যদিও তিনি কোন উইকেট নেননি, নারিন চার ওভারে মাত্র ১২ রান খরচ করেন। আরেক স্পিনার বরুণ চার ওভারে ২৬ রানে ২ উইকেট নেন। এছাড়া দুই ফাস্ট বোলার শিবম মাভি এবং টিম সাউদিও দুটি করে উইকেট নেন।

হায়দরাবাদের হয়ে সর্বোচ্চ ২৬ রান করেছেন উইলিয়ামসন। এছাড়া আব্দুল সামাদ ২৫ রান এবং প্রিয়ম গর্গ ২১ রান করেন। এর মধ্যে শুধু জেসন রায়ই দুই অঙ্ক ছুঁয়েছেন। যে কারণে হায়দরাবাদ ১১৫ রানের বেশি করতে পারেনি।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি