1. admin@dainikprothomnews.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
সাতক্ষীরা সদর থানা পুলিশের অভিযানে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালিত সাতক্ষীরা জোন ট্যুরিস্ট পুলিশের আয়োজনে সুন্দরবন দিবস পালন সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ৫১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১ সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ শীর্ষক র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ৪০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নেওয়ার ঘোষণা সৌদির শীতের রাতে সাতকানিয়া-লোহাগাড়ায় হঠাৎ বন্যা! মূল্যবৃদ্ধি ও কালো টাকার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সিভিল ডিফেন্স ও ভলান্টিয়ার বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

কাবুলের মসজিদ বিস্ফোরণে দুইজন নিহত, তিনজন আহত

Reporter Name
  • প্রকাশিত : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ১৮৮ জন দেখেছে

আন্তর্জাতিক ডেস্কঃ
আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি মসজিদের বাইরে শক্তিশালী বিস্ফোরণে কমপক্ষে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। রবিবার (৩ অক্টোবর ) একজন সিনিয়র তালেবান নেতা এই তথ্য নিশ্চিত করেছেন।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কারি সায়েদ খোসতি এএফপিকে বলেন, “বিস্ফোরণে দুইজন নিহত এবং তিনজন আহত হয়েছে।”

এর আগে, তালেবানের একজন মুখপাত্র জানান, কাবুলের ঈদ-উল-আযহা মসজিদের গেটের বাইরে একটি বোমা বিস্ফোরিত হয়েছে। এ সময় তালেবান নেতা জাবিউল্লাহ মুজাহিদের মায়ের স্মরণে একটি অনুষ্ঠান ছিল। বিস্ফোরণে বেশ কয়েকজন নিহত হয়।

স্থানীয় দোকানদার আব্দুল্লাহ এএফপিকে জানান, ঈদ গাহ মসজিদের কাছে তিনি গুলির পর বিস্ফোরণের শব্দ শুনতে পান। তিনি বলেন, তালেবানরা বিস্ফোরণের কিছুক্ষণ আগে মসজিদের রাস্তা অবরোধ করেছিল।

তালেবান মুখপাত্র বিলাল করিমি অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেন, হামলায় কোনো যোদ্ধা নিহত হয়নি।

কাতারভিত্তিক আল জাজিরা জানিয়েছে, কোনো গোষ্ঠীই হামলার দায় স্বীকার করেনি। যাইহোক, তালেবানরা কাবুলে ক্ষমতা দখল করার পর থেকে তাদের উপর আইএসের আক্রমণ বেড়েছে। এর ফলে ভবিষ্যতে দুই গোষ্ঠীর মধ্যে বৃহত্তর সহিংসতার আশঙ্কা দেখা দিয়েছে।

পূর্ব আফগান প্রদেশ নাঙ্গারহারে আইএসের শক্তিশালী উপস্থিতি রয়েছে। সেখানে তারা একাধিকবার তালেবানকে আক্রমণ করেছে। জঙ্গি গোষ্ঠী তালেবানকে শত্রু মনে করে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021-2024 দৈনিক প্রথম নিউজ
প্রযুক্তি সহায়তায় রি হোস্ট বিডি